1. [email protected] : Faisal Ahmed : Faisal Ahmed
  2. [email protected] : Developer :
  3. [email protected] : Sylhet Press : Sylhet Press
ছাতকে পরিকল্পনা মন্ত্রীর আগমনকে ঘিরে চরম উত্তেজনা
বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ০৮:৩০ পূর্বাহ্ন
শিরোনাম :
৬৭% মৃত্যুর জন্য দায়ী অসংক্রামক রোগ: স্বাস্থ্যমন্ত্রী ছাতক থানার এসআই হাবিবুর রহমান পিপিএম আবারো পুরস্কৃত ছাতক থানা পুলিশের শ্বাসরুদ্ধকর অভিযানে আন্ত:জেলা ডাকাত বাচ্চু গ্রেফতার শিক্ষার্থীদের সব দাবি বাস্তবায়ন করা হবে: শিক্ষামন্ত্রী বগুড়ায় বাস চাপায় অটোরিকশার ৫ যাত্রী নিহত ভিসি পদত্যাগ করলেই তো সমস্যার সমাধান হবে না : শিক্ষামন্ত্রী হবিগঞ্জে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর সিভিল সার্জন অফিসে সুরক্ষা সামগ্রী বিতরণ বানিয়াচং এর নবনির্বাচিত ইউপি চেয়ারম্যানদের শপথ গ্রহণ যে গ্রামের মানুষ ফ্রান্সের ভাষায় কথা বলে এড. শাহীনের যুক্তরাষ্ট্র গমন উপলক্ষে মুন্সিপাড়া এলাকাবাসীর পক্ষ থেকে বিদায়ী সংবর্ধনা

  • আপডেটের সময় : ডিসেম্বর, ২, ২০২১, ১:৫৯ পূর্বাহ্ণ

ছাতকে পরিকল্পনা মন্ত্রীর আগমনকে ঘিরে চরম উত্তেজনা

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সুনামগঞ্জ প্রতিনিধি:
সুনামগঞ্জের ছাতকে পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান এমপি’র আগমনকে কেন্দ্র করে আ.লীগের দু’বলয়ের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। স্থানীয় সংসদ সদস্যকে পাশ কাটিয়ে বৃহষ্পতিবার পরিকল্পনা মন্ত্রীর সংবর্ধনা দেওয়া হবে। জানা যায়, সংবর্ধনা অনুষ্টান সফলের লক্ষ্যে মঙ্গলবার সন্ধ্যায় আ.লীগের একটি বলয়ের লোকজন শহরে মোটরসাইকেল শোভা যাত্রা করেছে। ওই শো-ডাউনে থাকা লোকজন সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিকের বাসার সামনে গিয়ে তাকে ইঙ্গিত করে গালি-গালাজ করে। এ সময় এমপি মানিকের ভাতিজা মিনহাজুর রহমান তাপসের গাড়িতেও তারা হামলার চেষ্টা চালায়। গাড়ীতে তার স্ত্রী সন্তানরাও ছিলেন বলে জানা গেছে। এ ঘটনার প্রতিবাদে আজ বুধবার বিকেলে ছাতক পৌর শহরে বিশাল বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে আ.লীগ এমপি মানিক বলয়ের নেতা কর্মীরা। ছাতকে আ.লীগের মন্ত্রী বলয় এবং এমপি বলয়ের মধ্যে যেকোনো সময় বড় ধরনের অনাকাংঙ্খিত ঘটনার আশংকা করছেন স্থানীয়রা। এ দু’বলয়ের নেতা কর্মীরা বর্তমানে মুখোমুখি অবস্থনে রয়েছেন।

এ ছাড়াও বুধবার সন্ধ্যায় দোয়ারা বাজার উপজেলা সদর, ছাতকের গোবিন্দগঞ্জ বাজার, জাউয়া বাজার, দোলার বাজার ও ধারণ বাজারে বিক্ষোভ মিছিল করেছে এম পি মানিক বলয়ের নেতা কর্মীরা। এক সুত্র জানা যায়, এর আগে গত (২৮ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগ সভানেত্রী শেখ হাসিনা’র জন্মদিন উপলক্ষে সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিকের নেতৃত্বে ছাতক ও দোয়ারাবাজার উপজেলা আ.লীগের উদ্যোগে বিশাল আয়োজনের লাখো জনতার সমাগম ঘটে।
অপর বলয় নিজেদের অস্থিত্বের জানান দিতে একই স্থানে পরিকল্পনা মন্ত্রী ও সুনামগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য এম এ মান্নানকে প্রধান অতিথি করে (২ডিসেম্বর) একটি সংবর্ধনা অনুষ্টানর আয়োজন করেছে। মোটরসাইকেল শো-ডাউন এরই একটি অংশ।

বুধবার বিকেলে শহরে বিক্ষোভ মিছিল শেষে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, ছাতক উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের আহ্বায়ক ফজলুর রহমান, দোয়ারাবাজার উপজেলা আওয়ামীলীগের আহ্বায়ক ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান অধ্যক্ষ ইদ্রিস আলী বীরপ্রতীক, ছাতক পৌরসভার সাবেক মেয়র ও পৌর আওয়ামীলীগের আহ্বায়ক আব্দুল ওয়াহিদ মজনু, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক ও ইউপি চেয়ারম্যান গয়াছ আহমদ, উপজেলা ভাইস চেয়ারম্যান আবু সাদাত লাহিন। এ সময় উপস্থিত ছিলেন, আওয়ামীলীগ নেতা সৈয়দ আহমদ, আফজাল হোসেন, ছাতক পৌরসভার প্যানেল মেয়র তাপস চৌধুরী, ইউপি চেয়ারম্যান বিল্লাল আহমদ, আবদুল হক, সাবেক চেয়ারম্যান আখলাকুর রহমান, সায়েস্তা মিয়া, মুরাদ হোসেন, ছাতক উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি অ্যাডভোকেট ছায়াদুর রহমান, সুনামগঞ্জ জেলা স্বেচ্ছাসেবকলীগের সহ সভাপতি বাবুল রায়, ছাতক উপজেলা স্বেচ্চাসেবকলীগের সাবেক আহবায়ক শামীম আহমদ তালুকদার, বর্তমান সভাপতি ওবায়দুর রউফ বাবলু, সাংগঠনিক সম্পাদক মঞ্জুর আলম, সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক মানব সম্পদ উন্নয়ন বিষয়ক সম্পাদক আবু জাহিদ মো. আব্দুল গফ্ফার, উপজেলা ছাত্র লীগের আহবায়ক তজম্মুল হক রিপন, মাহবুব আলম প্রমুখ। এ ছাড়াও বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও আওয়ামীলীগ, যুবলীগ, স্বেচ।চাসেবকলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রতিবাদ সভায় বক্তারা বলেন, ইউপি নির্বাচনে নিজের এলাকায় নৌকা ডুবিয়ে এখন ছাতকে সংবর্ধনা নিতে আসছেন পরিকল্পনা মন্ত্রী তিনি কোনোদিন আওয়ামীলীগের কোনো পর্যায়ের রাজনীতি করেন নাই। তাই বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতিতে তিনি বেমানান। স্বাধীনতা বিরুধীদের সাথে নিয়েই আছেন তিনি।

ছাতকে আইনশৃঙ্খলার সার্বিক বিষয় নিয়ে থানার (ওসি) মিজানুর রহমান জানান, অনাকাঙ্খিত পরিস্থিতি মোকাবেলায় আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক অবস্থানে রয়েছে।


  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
এই বিভাগের আরও খবর


© All rights reserved © 2020 SylhetPress
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ