1. [email protected] : Faisal Ahmed : Faisal Ahmed
  2. [email protected] : Developer :
  3. [email protected] : Sylhet Press : Sylhet Press
কিডনী রোগে আক্রান্ত ব্যবসায়ী সাজিদের জীবন প্রদীপ নিভে যাচ্ছে
বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ০৭:৪৫ পূর্বাহ্ন
শিরোনাম :
৬৭% মৃত্যুর জন্য দায়ী অসংক্রামক রোগ: স্বাস্থ্যমন্ত্রী ছাতক থানার এসআই হাবিবুর রহমান পিপিএম আবারো পুরস্কৃত ছাতক থানা পুলিশের শ্বাসরুদ্ধকর অভিযানে আন্ত:জেলা ডাকাত বাচ্চু গ্রেফতার শিক্ষার্থীদের সব দাবি বাস্তবায়ন করা হবে: শিক্ষামন্ত্রী বগুড়ায় বাস চাপায় অটোরিকশার ৫ যাত্রী নিহত ভিসি পদত্যাগ করলেই তো সমস্যার সমাধান হবে না : শিক্ষামন্ত্রী হবিগঞ্জে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর সিভিল সার্জন অফিসে সুরক্ষা সামগ্রী বিতরণ বানিয়াচং এর নবনির্বাচিত ইউপি চেয়ারম্যানদের শপথ গ্রহণ যে গ্রামের মানুষ ফ্রান্সের ভাষায় কথা বলে এড. শাহীনের যুক্তরাষ্ট্র গমন উপলক্ষে মুন্সিপাড়া এলাকাবাসীর পক্ষ থেকে বিদায়ী সংবর্ধনা

সাহায্যের আবেদন

  • আপডেটের সময় : নভেম্বর, ৩০, ২০২১, ৭:৪১ অপরাহ্ণ
কিডনী রোগে আক্রান্ত ব্যবসায়ী সাজিদের জীবন প্রদীপ নিভে যাচ্ছে

কিডনী রোগে আক্রান্ত ব্যবসায়ী সাজিদের জীবন প্রদীপ নিভে যাচ্ছে

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

রেজওয়ান আহমদ :: সিলেট নগরীর মধুবন ও আহমদ ম্যানশনের এক সময়ের কাপড় ব্যবসায়ী। সকলের পরিচিত মুখ সাজিদ আহমদ সাজ্জাদ খানের দুটি কিডনী নষ্ট হয়ে পড়েছে। প্রায় ৬ মাস ধরে ব্যবসা ছেড়ে ঘরবন্দি হয়ে পড়েছেন সাজিদ আহমদ। এক সময় ব্যবসায়ী কাজে ঘুরে বেড়িছেন দেশের বিভিন্ন প্রাপ্ত, আজ সেই সাজিদ আহমদের জীবন প্রদীপ নিভে যেতে বসেছে কিডনী রোগে আক্রান্ত হয়ে।

সুন্দর এই পৃথিবীতে আগের মতো স্বাভাবিক জীবন নিয়ে বাঁচার আকুতি জানিয়েছেন সাজিদ আহমদ সাজ্জাদ খান (৫১)। দয়া করে আমাকে এবং আমার তিনমাসের শিশু কন্যা সন্তান সহ পরিবারকে বাঁচান। মানবতার এই জগৎ থেকে বিনা চিকিৎসায় বিদায় নিতে চান না তিনি। ‘মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য, একটু সহানুভূতি কি মানুষ পেতে পারে না’। এমনিই এক আকুতি জানিয়েছেন চারাদিঘীরপার/৬৭ আল-আমিনের বাসিন্দা মৃত জামান খানের ছেলে সাজিদ আহমদ সাজ্জাদ খান। সহায়-সম্বলহীন সাজ্জাদ প্রায় ৬মাস ধরে দুরারোগ্য কিডনি রোগে আক্রান্ত হয়ে মৃত্যুর প্রহর গুনছেন। বর্তমানে তিনি শাহপরান এলাকার হেপি কমপ্লেক্স এর ১নং ইউনিটের ভাড়াটি বাসায় চিকিৎসাধীন রয়েছেন। তার জীবন সংকটাপন্ন। চিকিৎসকের রিপোর্ট অনুযায়ী তাঁর দু’টো কিডনীই বিকল। তাকে সপ্তাহে কমপক্ষে ২দিন কিডনি ডায়ালাইসিস করাতে হয় ও এক ব্যাগ রক্ত প্রয়োজন হয়।

কিডনী রোগে আক্রান্ত ব্যবসায়ী সাজিদের জীবন প্রদীপ নিভে যাচ্ছে

চিকিৎসার ব্যয় বহন করতে গিয়ে পৈত্রিক সূত্রে প্রাপ্ত শেষ সম্বল জায়গা জমি বিক্রি করে এখন নিঃস্ব। কিডনীর এই ব্যয় বহুল চিকিৎসা চালাতে গিয়ে তিনি সর্বশান্ত হয়ে পড়েছেন। আত্মীয়স্বজন ও পাড়া-প্রতিবেশীদের সাহায্য-সহযোগিতায় এতদিন চিকিৎসা চলছিল। যতদিন বেঁচে থাকবেন, ততদিন তাকে ডায়ালাইসিস করার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা। সে মতে প্রতি সপ্তাহে তার চিকিৎসা ও ওষুধ বাবদ ৭ হাজার টাকার প্রয়োজন হয়। তাই সাজিদ আহমদের পক্ষে এ অর্থ যোগাড় করা সম্ভব হচ্ছে না। তার সুচিকিৎসার জন্য আরো অনেক টাকার প্রয়োজন।

গত রোববার (২৮ নভেম্বর) রাতে শাহপরান এলাকায় সাজিদ আহমদের বাসায় গিয়ে কথা হলে তিনি জানান, ৬মাস আগে হঠাৎ করে অসুস্থ হয়ে পড়ি। পরিবারের লোকজন ডাক্তারের কাছে নিয়ে গেলে কয়েকটি টেস্ট দেন। টেস্ট করানোর পরে দুটি কিডনীতে সমস্যা ধরা পড়ে। ৬মাসে চিকিৎসা করাতে প্রায় ৫লক্ষ টাকা খরচ হয়েছে। সংসারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তিই তিনি। বর্তমানে বিপুল অর্থ ব্যয়ে ডায়ালাইসিস করা ও ওষুধ ক্রয় অসম্ভব হয়ে পড়েছে। তিনি আরো জানান, একটি কিডনি প্রতিস্থাপন করতে অন্তত ১৮-২০ লাখ টাকা প্রয়োজন।

সাজিদ আহমদ সাজ্জাদ খান এর স্ত্রী জানান, আমার স্বামীর চিকিৎসার জন্য অনেক টাকার প্রয়োজন। মানবিক কারণে চিকিৎসা ব্যয়ে আর্থিক সহায়তা চেয়ে সমাজের সকল হৃদয়বান, বিত্তশালী, দানশীল ও সেবাধর্মী প্রতিষ্ঠানের নিকট সাহায্যের আবেদন জানিয়েছেন হতদরিদ্র পরিবারটি। আপনাদের মহানুভবতার কারণে বেঁচে যেতে পারে একটি জীবন-একটি পরিবার। সাজিদ আহমদকে সাহায্য করতে চাইলে প্রাইম ব্যাংক সিলেট ব্রাঞ্চ একাউন্ট নম্বর এ/সি নং-০০১২১০০০১৯০৫৮, বিকাশ ও যোগাযোগের মোবাইল নং-০১৭১৫৭৭৭০১৭ ।

 

 

সিলেটপ্রেসবিডিডটকম / ৩০ নভেম্বর ২০২১ / আল-আমিন


  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
এই বিভাগের আরও খবর


© All rights reserved © 2020 SylhetPress
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ