1. [email protected] : Faisal Ahmed : Faisal Ahmed
  2. [email protected] : Developer :
  3. [email protected] : Sylhet Press : Sylhet Press
প্রথম জয়ের সন্ধানে মুখোমুখি ওয়েস্ট ইন্ডিজ-দক্ষিণ আফ্রিকা
বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১২:১৭ অপরাহ্ন

  • আপডেটের সময় : অক্টোবর, ২৬, ২০২১, ১১:৩৫ পূর্বাহ্ণ
প্রথম জয়ের সন্ধানে মুখোমুখি ওয়েস্ট ইন্ডিজ-দক্ষিণ আফ্রিকা

প্রথম জয়ের সন্ধানে মুখোমুখি ওয়েস্ট ইন্ডিজ-দক্ষিণ আফ্রিকা

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সিলেটপ্রেস ডেস্ক :: হার দিয়ে চলমান টি-২০ বিশ্বকাপে যাত্রা শুরু করে বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকা। পরাজয়ের বৃত্ত থেকে বেড়িয়ে এসে উভয় দলেরই লক্ষ্য টুর্নামেন্টের প্রথম জয়। সুপার টুয়েলভে গ্রুপ-১এর ম্যাচে মুখোমুখি হচ্ছে ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকা।

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকেল ৪টায় শুরু হবে ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকা ম্যাচটি।

সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হয়েছিলো দক্ষিণ আফ্রিকা। ব্যাটারদের ব্যর্থতায় ম্যাচটি হারতে হয় প্রোটিয়াদের। প্রথমে ব্যাট করে ৯ উইকেটে ১১৮ রানের ছোট সংগ্রহ পায় দক্ষিণ আফ্রিকা।

ছোট পুঁজি পেয়েও লড়াই করার চেষ্টা করেন দক্ষিণ আফ্রিকার বোলাররা। ১১৯ রান টার্গেট দিয়ে অস্ট্রেলিয়ার ব্যাটারদের ঘাম ঝড়িয়েছেন দক্ষিণ আফ্রিকার বোলার এনরিচ নর্টি-কাগিসো রাবাদা-কেশব মহারাজ ও তাবরিজ শামসিরা।

শেষ ওভার পর্যন্ত লড়াই করেও দক্ষিণ আফ্রিকাকে হারের মুখ থেকে বাঁচাতে পারেনি দলের বোলাররা। ২ বল বাকী রেখে সহজ ম্যাচকে কঠিন করে জয় পায় অস্ট্রেলিয়া। ৫ উইকেটে হার দিয়ে বিশ্বকাপ শুরু করতে হয় দক্ষিণ আফ্রিকাকে।

তবে দ্বিতীয় ম্যাচেই ঘুড়ে দাঁড়াতে চায় দক্ষিণ আফ্রিকা। দলের অধিনায়ক তেম্বা বাভুমা বলেন, আমাদের শুরুটা ভালো হয়নি। তবে আশা করছি, দল দ্রুতই ঘুড়ে দাঁড়াবে। ব্যাটারদের আরও দায়িত্বশীল হতে হবে। উইকেটে টিকে থাকতে হবে, প্রতিপক্ষের উপর চাপ সৃষ্টি করতে হবে। ওয়েস্ট ইন্ডিজ বিশ্ব চ্যাম্পিয়ন দল। আগের ম্যাচটি তাদের জন্যও সুখকর নয়। তবে লড়াইয়ে ফিরতে সময় নিবে না ক্যারিবীয়রা।

দক্ষিণ আফ্রিকা লড়াই করে হারলেও, প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের পারফরমেন্স ছিল যাচ্ছেতাই।

ইংল্যান্ডের বিপক্ষে প্রথমে ব্যাট করে ১৪ দশমিক ২ ওভারে মাত্র ৫৫ রানে অলআউট হয় ওয়েস্ট ইন্ডিজ। টি-২০ বিশ্বকাপের ইতিহাসে তৃতীয় ও নিজেদের সর্বনিম্ন রানের লজ্জায় পড়ে দু’বারের চ্যাম্পিয়নরা। আর টি-২০ ইতিহাসে এটি ছিল ওয়েস্ট ইন্ডিজের দ্বিতীয় সর্বনিম্ন রান।

লজ্জার ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের পক্ষে শুধুমাত্র ক্রিস গেইলই দুই অংকের কোটা স্পর্শ করতে পারেন। । ১৩ বলে ১৩ রান করেন গেইল। ৫৬ রানের টার্গেট ৮ দশমিক ২ ওভারেই স্পর্শ করে ফেলে ইংল্যান্ড।

ওয়েস্ট ইন্ডিজের এমন পারফরমেন্সে বাকরুদ্ধ হয়ে পড়েন দেশটির কিংবদন্তি ব্যাটার ও ক্রিকেটের বরপুত্র ব্রায়ান লারা।

তিনি বলেন, এটি হতাশাজনক এবং খুবই লজ্জার। এটা বর্ণনা করার মত শব্দ আমার জানা নেই। একজন ক্যারিবিয়ান হিসেবে আমি খুবই হতাশ।

তবে প্রথম ম্যাচের দুঃস্মৃতিকে যত দ্রুত ভুলে নতুন করে বিশ্বকাপে শুরু করতে চান ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক কাইরন পোলার্ড।

তিনি বলেন, আমরা সারা বিশ্বে ক্রিকেট খেলেছি এবং আমাদের এই ধরনের পরিস্থিতির সম্মুখীন হওয়ার অভিজ্ঞতা আছে। তবে এই ধরনের ম্যাচগুলো আমাদের দ্রুত ভুলে যেতে হবে। আমাদের ভুলগুলো খুঁজে বের করতে হবে এবং ঘুড়ে দাঁড়াতে হবে। আমরা এখন পর্যন্ত আমাদের তিনটি ম্যাচে (দু’টি প্রস্তুতি ম্যাচসহ) ভালো ব্যাটিং করিনি। আমি মনে করি, এমন পরিস্থিতি আমাদের শিবিরে কোন প্রভাব ফেলবে না। তবে জয় পেতে হলে এক সঙ্গে তিন বিভাগেই জ্বলে উঠতে হবে।

টি-২০তে এখন পর্যন্ত ১৫বার মুখোমুখি হয়েছে ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকা। জয়ের পাল্লাটা ভারী দক্ষিণ আফ্রিকার। ৯ ম্যাচ জিতেছে তারা। ৬টিতে ওয়েস্ট ইন্ডিজ। এ বছর ওয়েস্ট ইন্ডিজের মাটিতে ৫ ম্যাচের সিরিজ ৩-২ ব্যবধানে জিতেছে দক্ষিণ আফ্রিকা।

টি-২০ বিশ্বকাপে তিনবারের দেখায় ২বার দক্ষিণ আফ্রিকা ও একবার ওয়েস্ট ইন্ডিজ জয়ী হয়েছে।

ওয়েস্ট ইন্ডিজ : কাইরন পোলার্ড (অধিনায়ক), নিকোলাস পুরান, আকিল হোসেইন, ডোয়াইন ব্রাভো, রোস্টন চেজ, আন্দ্রে ফ্লেচার, ক্রিস গেইল, শিমরন হেটমায়ার, এভিন লুইস, ওবেদ ম্যাককয়, লেন্ডল সিমন্স, রবি রামপল, আন্দ্রে রাসেল, ওশানে থমাস, হেডেন ওয়ালস জুনিয়র।

দক্ষিণ আফ্রিকা : তেম্বা বাভুমা (অধিনায়ক), কেশভ মহারাজ, কুইন্টন ডি কক, বিজর্ন ফরটুইন, রেজা হেনড্রিকস, হেনরিচ ক্লাসেন, আইডেন মার্করাম, ডেভিড মিলার, উইয়ান মুল্ডার, লুঙ্গি এনগিদি, এনরিচ নর্টি, ডোয়াইন প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা, তাবরাইজ শামসি, রাসি ভ্যান ডার ডুসেন।

 

 

সিলেটপ্রেসবিডিডটকম / ২৬ অক্টোবর ২০২১ / আল-আমিন


  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
এই বিভাগের আরও খবর


© All rights reserved © 2020 SylhetPress
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ