1. [email protected] : Faisal Ahmed : Faisal Ahmed
  2. [email protected] : Developer :
  3. [email protected] : Sylhet Press : Sylhet Press
সুনামগঞ্জে খাস জমি চিহিৃত করার সময় হামলায় এসিল্যান্ডসহ আহত ২০, আটক ১০
বুধবার, ১৬ জুন ২০২১, ০৮:০৪ পূর্বাহ্ন
শিরোনাম :
আজিজুরের লাশ একাই ৬ টুকরো করে ঘাতক হোমিও চিকিৎসক আশরাফ স্ত্রীকে হত্যার পর লাশ তালাবদ্ধ করে ঢাকায় স্বামী উহানের সেই ল্যাবে জ্যান্ত বাদুড়ের গবেষণা পরকীয়া প্রেমিকের পুরুষাঙ্গ কর্তন শেষে গৃহবধূর পলায়ন বাহুবলে সরকারি স্বীকৃতি পেলো বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব বালিকা উচ্চ বিদ্যালয় কামরানের ১ম মৃত্যুবার্ষিকীতে ২৭নং ওয়ার্ড আওয়ামী লীগের দোয়া জামালগঞ্জে দম্পতি খুনের ঘটনায় দুই ভাই গ্রেপ্তার ছাতকে পুরুষশৃন্য বাড়ীতে চার নারীর শ্লীলতাহনীর অভিযোগ কুলাউড়ায় ভূমিখেকো রাহেল মেম্বারের হয়রানির শিকার এলাকাবাসী স্ত্রীকে উত্ত্যক্ত করায় চালককে হত্যা, ইজিবাইক বিক্রির টাকা ভাগাভাগি

  • আপডেটের সময় : জুন, ১০, ২০২১, ৬:১১ অপরাহ্ণ

সুনামগঞ্জে খাস জমি চিহিৃত করার সময় হামলায় এসিল্যান্ডসহ আহত ২০, আটক ১০

  •  
  •  
  •  
  •  
  •  

স্টাফ রিপোর্টার :: সুনামগঞ্জে সরকারের খাস খতিয়ানভুক্ত জমি চিহিৃত করতে গিয়ে অবৈধ দখলদার গ্রামবাসীর হামলায় এসিল্যান্ড, পুলিশের সাব ইন্সপেক্টরসহ কমপক্ষে ২০ জন আহত হয়েছেন। পুলিশ ও আনসার সদস্যরা আত্মরক্ষার্থে ১৩ রাউন্ড ফাঁকা গুলি ছুড়েছে। পুলিশ ঘটনাস্থল থেকে পুরুষ মহিলাসহ ১০ জনকে আটক করেছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

আজ বৃহস্পতিবার দুপুরে এ ঘটনাটি গটে। খবর পেয়ে জেলা প্রশাসক ও পুলিশ সুপার ঘটনাস্থলে গেছেন। পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, সুনামগঞ্জ সদর উপজেলার আদার বাজার সংলগ্ন এলাকায় সরকারের খাস খতিয়ান ভুক্ত ২৫ একর জমি রয়েছে। ওখানে মুজিব বর্ষ উপলক্ষে ১৫ টি গৃহহীন পরিবারকে গৃহ নির্মাণের জন্য ৩০ একর জমি চিহিৃত করার জন্য সুনামগঞ্জ সদর উপজেলার সহকারি কমিশনার (ভূমি) মো. আরিফ আদনান দুই জন তহশিলদার সার্ভেয়ার এবং পুলিশসহ বৃহ¯পতিবার দুপুর ১২ টায় ওখানে যান। ভূমি অফিসের লোকজন সেখানে সরকারি জমি চিহিৃত করার কাজ শুরু করতেই, হরিনাপাটিসহ আশপাশের গ্রামের নারী শিশু এবং কিছু পুরুষ দা, রামদা, লাটিসোটা নিয়ে পুলিশ ও সরকারি কর্মকর্তা-কর্মচারীদের উপর হামলা চালায়। তারা এসি ল্যান্ড আরিফ আদনান এবং পুলিশের সাব ইন্সপেক্টর জাহাঙ্গীর আলমকেও আক্রমন করে। পুলিশ ও আনসার সদস্যরা আত্ম রক্ষার্থে গুলি ছুড়ে এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ফের সংঘর্ষের আশংকায় অতিরিক্ত পুলিশ সুপার জয়নাল আবেদীন ও সুনামগঞ্জ সদর থানার ওসি সহিদুর রহমানের নেতৃত্বে ওখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন হয়েছে।

এ ব্যাপারে পুলিশ সুপার মো. মিজানুর রহমান জানিয়েছেন, সরকারি জমি চিহিৃত করার সময় একদল দখলদার বাধা দিয়েছে। তারা সহকারী কমিশনার ভূমিসহ পুলিশের সাব ইন্সপেক্টরের উপর হামলা করেছে।

এ ব্যাপারে জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর আলম জানালেন, অবৈধ সরকারি জমির দখলদারদাররা সংঘবদ্ধ হয়ে সরকারি কমকর্তা কর্মচারীদের উপর হামলা করেছে। আত্মরক্ষার্থে পুলিশ ও আনসার ১৩ রাউন্ড গুলি ফাঁকা ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে। তিনি জানান, পুলিশ সুপারকে নিয়ে ঘটনাস্থলে আছেন।

 

 

 

সিলেটপ্রেসবিডিডটকম /১০ জুন ২০২১/ আক্তার হোসেন


  •  
  •  
  •  
  •  
  •  
এই বিভাগের আরও খবর


© All rights reserved © 2020 SylhetPress
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ