1. [email protected] : Faisal Ahmed : Faisal Ahmed
  2. [email protected] : Developer :
  3. [email protected] : Sylhet Press : Sylhet Press
শিলংতীর ১৮টি ওয়েবসাইট বন্ধ করলেন মন্ত্রী
শুক্রবার, ০৭ মে ২০২১, ০৩:৫২ পূর্বাহ্ন

  • আপডেটের সময় : মে, ১, ২০২১, ৫:২৮ পূর্বাহ্ণ
শিলংতীর ১৮টি ওয়েবসাইট বন্ধ করলেন মন্ত্রী
ছবি-প্রতীকী

শিলংতীর ১৮টি ওয়েবসাইট বন্ধ করলেন মন্ত্রী

  •  
  •  
  •  
  •  
  •  

সিলেটপ্রেস ডেস্ক :: ভারতের মেঘালয় ও আসাম রাজ্য থেকে পরিচালিত ইন্টারনেটভিত্তিক জুয়া শিলংতীর সিলেটে মহামারী আকার ধারণ করেছে। এটি সারাদেশে ছড়িয়ে পড়ার আশংকা- একটি দৈনিক পত্রিকায় এমন একটি রিপাের্ট প্রকাশ হওয়ার পর সংশ্লিষ্ট প্রতিবেদকের সহায়তায় জুয়া খেলার অন্তত ১৮টি ওয়েবসাইট বন্ধ করে দিয়েছেন ডাক ও টেলিযােগাযােগ মন্ত্রী মােস্তাফা জব্বার। একইসঙ্গে এই খেলার বিভিন্ন অ্যাপ বন্ধে গুগলের সহায়তা চাওয়া হয়েছে। ফেসবুককেও বলা হয়েছে সংশ্লিষ্ট সাইটগুলাে বন্ধ করতে।

শীলংতীর খেলা নিয়ে একটি অনুসন্ধানী রিপাের্ট তৈরি করেন দৈনিক সংবাদের বিশেষ প্রতিনিধি আকাশ চৌধুরী। গত ২০ এপ্রিল পত্রিকার শেষ পাতায় ’ইন্টারনেটভিত্তিক জুয়া শিলংতীর/ জড়িয়ে পড়েছে বিভিন্ন পেশার মানুষ/ সারাদেশে ছড়িয়ে পড়ার আশংকা/ খেলা বন্ধে বিটিআরসির ভুমিকা রয়েছে-এসএমপি কমিশনার/ আমাকে তথ্য দিলে ওয়েবসাইট বন্ধ করে দেব-মন্ত্রী’ এই শিরােনামে রিপাের্টটি প্রকাশিত হয়। এই রিপাের্ট প্রকাশের পর মন্ত্রী মােস্তাফা জব্বার প্রতিবেদক আকাশ চৌধুরীর কাছে জুয়া খেলার ওয়েবসাইটের লিংক চান। পরে বিষয়টি নিয়ে সিলেট মেট্টােপলিটন পুলিশ কমিশনার মাে: নিশারুল আরিফের সঙ্গে কথা বলেন আকাশ চৌধুরী। এসময় পুলিশ কমিশনার জানান, এই খেলার অসংখ্য ওয়েবসাইট রয়েছে।

এ বিষয়ে মন্ত্রীর সঙ্গে তার যােগাযােগ করার কথা থাকলেও একপর্যায়ে তিনি অসুস্থ হয়ে পড়েন। পরে এ নিয়ে কথা হয় অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন) পরিতােষ ঘােষের সঙ্গে। তিনি ৩৩টি অনলাইন লিংক, অ্যাপ ও ফেসবুকের সাইট সংগ্রহ করে দেন আকাশ চৌধুরীকে। এরমধ্যে ২৮টি লিংক বুধবার (২৮ এপ্রিল) বিকেল ৩টা ৫৪ মিনিটে পাঠানাে হয় মন্ত্রীর কাছে। রাত ৯টা ৫৩ মিনিটে মন্ত্রী মােস্তাফা জব্বার প্রতিবেদক আকাশ চৌধুরীর হােয়াটসঅ্যাপে মেসেজ পাঠিয়ে জানান ১৮টি বেটিং সাইট বন্ধ করা হয়েছে। তবে ১০টি অ্যাপ তাদের নিয়ন্ত্রণে নেই। এটা সরাসরি গুগলের নিয়ন্ত্রণে। মন্ত্রী বলেন, অ্যাপগুলাের বিষয়ে গুগলকে জানানাে হয়েছে। এদিকে, বৃহস্পতিবার এ খেলার ফেসবুকের পাঁচটি লিংক পাঠালে কিছুক্ষণের মধ্যেই তা বন্ধে ফেসবুক কর্তৃপক্ষকে রিপাের্ট করা হয় বলে মন্ত্রী জানান। মােস্তাফা জব্বার বলেন, ’নির্দিষ্ট কিছু বিষয়ে আমাদের কােনাে ছাড় নেই। যেমন জুয়া, পর্ন, পাইরেসি ইত্যাদি ওয়েবসাইট আমরা বন্ধ করে দিই।’ তিনি বলেন, ’জুয়ার যতাে লিংক পাবাে ততােই বন্ধ করবাে।’

এ বিষয়ে সিলেট মেট্টােপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার (প্রশাসন) পরিতােষ ঘােষ বলেন, শিলংতীর জুয়ার শত শত ওয়েবসাইট রয়েছে। সবগুলাের লিংক তাদের কাছে নেই। তবে এ নিয়ে কাজ অব্যাহত আছে। নতুন যেসব লিংক পাওয়া যাবে সেগুলাে তিনি সরবরাহ করার আশ্বাস দেন।

 

সিলেটপ্রেসবিডিডটকম /০১ মে ২০২১/ এফ কে


  •  
  •  
  •  
  •  
  •  
এই বিভাগের আরও খবর


© All rights reserved © 2020 SylhetPress
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ