1. [email protected] : Faisal Ahmed : Faisal Ahmed
  2. [email protected] : Developer :
  3. [email protected] : Sylhet Press : Sylhet Press
শিক্ষকের আপত্তিকর ছবি তুলে ব্ল্যাকমেইল, নারীসহ গ্রেপ্তার ২
শুক্রবার, ০৭ মে ২০২১, ০৩:৪৯ পূর্বাহ্ন

  • আপডেটের সময় : এপ্রিল, ১০, ২০২১, ১০:১৪ পূর্বাহ্ণ
শিক্ষকের আপত্তিকর ছবি তুলে ব্ল্যাকমেইল, নারীসহ গ্রেপ্তার ২
ছবি-সংগৃহীত

শিক্ষকের আপত্তিকর ছবি তুলে ব্ল্যাকমেইল, নারীসহ গ্রেপ্তার ২

  •  
  •  
  •  
  •  
  •  

সিলেটপ্রেস ডেস্ক :: আপত্তিকর ছবি তুলে ব্ল্যাকমেইল করা এমন সংঘবদ্ধ প্রতারক চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। তার মধ্যে একজন নারীও রয়েছে। এ প্রতারক চক্রটি নানা কৌশলে নিরীহ লোকজনের সাথে সম্পর্ক তৈরি করে। সম্পর্কের এক পর্যায়ে টার্গেট করা ব্যক্তিকে বাসায় নিয়ে নারীর সাথে অশ্লীল ভিডিও ধারণ করে ইন্টারনেটে ছড়িয়ে দেয়ার ভয় দেখায়। এরপর মোটা অঙ্কের টাকা দাবি করে।

শুক্রবার ভোরে চট্টগ্রাম নগরীর আকবর শাহ এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। তবে এ চক্রের আরো দুই সদস্য পলাতক রয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলেন- খুলশী থানার সেগুনবাগান ৮ নম্বর লেইনের সোহাগ কলোনির মো. রহমানের স্ত্রী শাহিনা আক্তার প্রকাশ আইরিন নিসা (৩০) ও একই এলাকার মো. শহিদের ছেলে মো. ফয়সাল প্রকাশ রেজা (২৫)। এ ছাড়া পলাতক পলাতক দুই আসামি হলেন- নগরীর খুলশী থানাধীন নন্দন হাউজিং সোসাইটির আব্দুল জব্বারের ছেলে হুমায়ুন কবীর সুমন (৩৫) ও আকবর শাহ থানাধীন বিশ্ব কলোনি এলাকার বাসিন্দা মোহাম্মদ দোয়েল (৩২)।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গত ১ এপ্রিল কলেজের সাবেক ছাত্রী পরিচয় দিয়ে শাহিনা আক্তার প্রকাশ আইরিন নিসা নামে এক নারী ফোন করে দেখা করতে চান নগরীর চান্দগাঁও এলাকার একটি কলেজের সাবেক অবসরপ্রাপ্ত শিক্ষকের সাথে। গত ৪ এপ্রিল বেলা ১১টার দিকে চট্টগ্রাম ডায়াবেটিস জেনারেল হাসপাতালের সামনে পরীক্ষা করতে যান ওই শিক্ষক। সেখানে শাহিনা আক্তার প্রকাশ আইরিন নিসা ফোন করে দেখা করার অনুরোধ করলে হাসপাতালের সামনে আসতে বলেন। কিছুক্ষণ পরে সেখানে হাজির হয় শাহিন আক্তার এবং তার সহযোগী হুমায়ুন কবীর সুমন ও মো. দোয়েল।

এ সময় হঠাৎ তারা ওই শিক্ষককে মারধর করতে থাকে। এক পর্যায়ে তাকে একটি সিএনজি অটোরিকশায় তুলে নন্দন হাউজিং সোসাইটির ১ নম্বর রোডের মোস্তাফার ভবনের ৮ তলায় নিয়ে যায়। সেখানে নিয়ে গিয়ে শিক্ষকের সঙ্গে শাহিন আক্তারের অশ্লীল ছবি ও ভিডিও ধারণ করে হুমায়ুন কবীর সুমন ও দোয়েল। এ সময় ৫ লাখ টাকা দাবি করেন না হলে আপত্তিকর ছবি সামাজিক মাধ্যমে ছড়িয়ে দেয়ার হুমকি দেন। এ সময় সঙ্গে থাকা নগদ ১২ হাজার টাকা ছিনিয়ে নেন।

সম্মানের ভয়ে সিএনজি অটোরিকশা যোগে বাসায় ফিরে কাউকে কিছু না বলে ২ লাখ টাকার চেক দেন ওই শিক্ষক। সেই চেক দিয়ে ও আর নিজাম রোডের একটি বেসরকারি ব্যাংক থেকে বেলা ২টার দিকে টাকা তুলে নেয়া হয়। পুনরায় শিক্ষকের কাছে ২ লাখ টাকা দাবি করে শাহিন আক্তার। টাকা না দিলে আপত্তিকর ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়ার হুমকি দেয়া হয়।

অবশেষে নিরুপায় হয়ে থানায় এসে অভিযোগ দেন অবসরপ্রাপ্ত ওই শিক্ষক। শুক্রবার বিভিন্ন নগরীর বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে শাহিন আক্তার ও সন্দেহভাজন আসামি ফয়সালকে গ্রেপ্তার করা হয়।

খুলশী থানার ওসি মোহাম্মদ শাহীনুজ্জামান জানান, প্রতারণার মাধ্যমে কলেজ শিক্ষকের আপত্তিকর ছবি তুলে ব্ল্যাকমেইল করার অভিযোগে দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের বিরুদ্ধে ভুক্তভোগী শিক্ষক বাদী হয়ে থানায় মামলা করেছেন। বাকি আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

সিলেটপ্রেসবিডিডটকম /১০এপ্রিল ২০২১/ এফ কে


  •  
  •  
  •  
  •  
  •  
এই বিভাগের আরও খবর


© All rights reserved © 2020 SylhetPress
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ