1. [email protected] : Faisal Ahmed : Faisal Ahmed
  2. [email protected] : Developer :
  3. [email protected] : Sylhet Press : Sylhet Press
এসএমপি’র ট্রাফিক বিভাগের এ্যাকশন : ৫৬ লাখ টাকা জরিমানা আদায়
মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ০৫:০৩ অপরাহ্ন
শিরোনাম :
ছাতকে লাফার্জ হোলসিম সিমেন্ট কোম্পানী খোলা বাজারে চুনা পাথর বিক্রি করার প্রতিবাদে মানববন্ধন না ফেরার দেশে চিত্রনায়ক শাহীন আলম কানাইঘাটে বিধবা জননীকে অস্ত্রের মুখে ধর্ষণের ঘটনায় মানববন্ধন সিলেটে ট্রাকচাপায় শিশুর মৃত্যু বাহুবলের পল্লীতে ব্যাপক শিলাবৃষ্টি গাছপালা,বাড়ি ঘর লন্ডভন্ড বিশ্বনাথে অধ্যক্ষের পদত্যাগ দাবি এলাকাবাসীর অবস্থান কর্মসূচি চৌদ্দগ্রাম উচ্চ বিদ্যালয়ের বন্যাশ্রয় কেন্দ্র নির্মাণ কাজের ভিত্তি প্রস্থর স্থাপন করেন এমপি মিসবাহ্ ছাতকে আর্ন্তজাতিক নারী দিবস পালিত বিশ্বনাথে আর্ন্তজাতিক নারী দিবসে আলোচনা সভা অনুষ্ঠিত বিশ্বনাথে ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন বঙ্গবন্ধু ম্যুরালের উদ্বোধন

  • আপডেটের সময় : ফেব্রুয়ারি, ১৯, ২০২১, ৯:০৫ অপরাহ্ণ
এসএমপি ট্রাফিক বিভাগের অভিযানে ৪২ যানবাহন আটক
ফাইল ছবি

এসএমপি’র ট্রাফিক বিভাগের এ্যাকশন : ৫৬ লাখ টাকা জরিমানা আদায়

  •  
  •  
  •  
  •  
  •  

সুলতান সুমন :: ভঙ্গ করলে যে কোন আইন, দিতে হবে নির্ধারিত ফাইন। সিলেট মেট্রোপলিটন পুলিশ ট্রাফিক বিভাগের এই স্লোগান দিয়ে কার্যকর হচ্ছে মোটরযান আইনের ফাইন। ট্রাফিক বিভাগের গত জানুয়ারি মাসে সিলট নগরীতে অভিযানে ২৪৯৩টি মামলায় ৫৫ লাখ ৩৭ হাজার ৬’শ টাকা আদায় করেছে।

এরপূর্বে ২০২০ সালের ডিসেম্বর মাসে ২০৮৯টি মামলায় ২৪ লাখ ২২ হাজার ৩’শ টাকা আদায় করা হয়েছিল। যা ডিসেম্বর মাসের তুলনায় ৩১ লাখ ১৫ হাজার ৩’শ টাকা বেশি বলে জানিয়েছেন ট্রাফিক বিভাগের উপকমিশনার ফয়সল মাহমুদ।

তিনি জানান, মহানগর এলাকায় সড়কে শৃঙ্খলা ফেরানো ও সড়ক পরিবহন আইন-২০১৮ বাস্তবায়নের লক্ষ্যে নিয়মিত অভিযান পরিচালনা করে সিলেট মহানগর পুলিশের (এসএমপি) ট্রাফিক বিভাগ। যাতায়াতের রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি না হওয়ার লক্ষে, বর্তমানে ৫টি বিষয়ের উপর গুরুত্ব দিচ্ছে ট্রাফিক বিভাগ। এ বিষয়গুলো হলো, দোকানের শার্টারের বাহিরে কোন মালামাল রাখা যাবে না। সড়কের উপর কোন ধরণের প্রতিবন্ধকতা সৃষ্টি করা যাবে না (যেমন: যাতায়াতের রাস্তায় নির্মাণ সামগ্রী সহ অন্য কিছু রাখা যাবে না)। উল্টোপথে যানবাহন চালানো যাবে না। হেমেটবিহীন ও ট্রিপল রাইডিং মোটর সাইকেল চালানো যাবে না।

টমটম/ইজিবাইক/ব্যাটারি চালিত রিক্সাসহ অনটেস্ট যানবাহন চালানো যাবে না। ওই ৫টির শর্ত ভঙ্গ করার কারণে ও সড়কে শৃঙ্খলা ফেরাতে গত জানুয়ারি মাসে সিলেট মহানগরীতে ট্রাফিক বিভাগের অভিযানে ২৪৯৩টি মামলায় ৫৫ লাখ ৩৭ হাজার ৬’শ টাকা আদায় করা হয়েছে। এর মধ্যে রেজিষ্ট্রেশন বিহীন যানবাহন সংক্রান্ত মামলার সংখ্যা ১১২, হেলমেট পরিধান না করা সংক্রান্ত মামলার সংখ্যা ১০৫৫, ট্রিপল রাইডিং সংক্রান্ত মামলার সংখ্যা ৫৩০, ফিটনেস সমস্যা সংক্রান্ত মামলার সংখ্যা ৫৬, ড্রাইভিং লাইসেন্স না থাকা সংক্রান্তে মামলার সংখ্যা ২৫৬, উল্টোপথে গাড়ী চালানো সংক্রান্তে মামলার সংখ্যা ২৭৮, রাস্তায় প্রতিবন্ধকতা সংক্রান্ত মামলার সংখ্যা ১২০, অন্যান্য যানবাহন (ইজিবাইক/টমটম) ৯০, রেজিস্ট্রেশন বিহীন সিএনজি চালিত অটোরিকশা আটকের সংখ্যা ৮৫, রেজিষ্ট্রেশন সহ অটোরিকশা আটকের সংখ্যা ১৩৬, ব্যাটারীচালিত রিকশা আটকের সংখ্যা ৪৯২, টমটম আটকের সংখ্যা ১৩২, বাস আটকের সংখ্যা ৫, ট্রাক/ কাভার্ড ভ্যান আটকের সংখ্যা ১৫, মটর সাইকেল আটকের সংখ্যা ১০৮৭, কার আটকের সংখ্যা ১৮, মাইক্রোবাস আটকের সংখ্যা ০০, লেগুনা আটকের সংখ্যা ২০, টেম্পু আটকের সংখ্যা ২১, পিকআপ আটকের সংখ্যা ১৫। এ নিয়ে মোট প্রসিকিউশন হয়েছে ২৪৯৩টি ও মোট আটক ২০২৬। শাটারের বাইরে ফুটপাতে মালামাল রাখা সংক্রান্ত জিডির সংখ্যা ৩৭ টি। তাছাড়া ফেব্রুয়ারি মাসের ১ তারিখ থেকে ৮ দিনে ৫২৫টি মামলা ও ৮৮৭ টি গাড়ি আটক করা হয়।

সিলেট মহানগর পুলিশের (এসএমপি) ট্রাফিক বিভাগের উপকমিশনার ফয়সল মাহমুদ, সড়কে শৃঙ্খলা ফেরাতে নিয়মিত অভিযান চলছে। সে অনুযায়ি সড়ক পরিবহন আইন-২০১৮ লঙ্ঘনের দায়ে বে-আইনি কর্মকান্ড যেখানে সড়ক পরিবহন আইন বাস্তবায়ন হবে সেখানে।

সিলেটপ্রেসবিডিডটকম /১৯ ফেব্রুয়ারি ২০২১/ এফ কে


  •  
  •  
  •  
  •  
  •  
এই বিভাগের আরও খবর


© All rights reserved © 2020 SylhetPress
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ