1. [email protected] : Faisal Ahmed : Faisal Ahmed
  2. [email protected] : Developer :
  3. [email protected] : Sylhet Press : Sylhet Press
কানাইঘাটে স্বপ্নচারী সমাজ কল্যাণ পরিষদ'র আত্মপ্রকাশ অনুষ্ঠান সম্পন্ন
শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ১০:৩৮ পূর্বাহ্ন

  • আপডেটের সময় : জানুয়ারি, ২৩, ২০২১, ১০:১৩ পূর্বাহ্ণ
কানাইঘাটে স্বপ্নচারী সমাজ কল্যাণ পরিষদ'র আত্মপ্রকাশ অনুষ্ঠান সম্পন্ন
ছবি-সংগৃহীত

কানাইঘাটে স্বপ্নচারী সমাজ কল্যাণ পরিষদ’র আত্মপ্রকাশ অনুষ্ঠান সম্পন্ন

  •  
  •  
  •  
  •  
  •  

সিলেটপ্রেস ডেস্ক :: আর্তমানবতার কল্যাণ ও সমাজসেবার ব্রত নিয়ে সিলেটের কানাইঘাট উপজেলার ৩নং দিঘীরপার পূর্ব ইউনিয়নে তারুণ্যদীপ্ত সংগঠন ‘স্বপ্নচারী সমাজ কল্যাণ পরিষদ’-এর আত্মপ্রকাশ ঘটেছে। সংগঠনটির আত্মপ্রকাশকে স্মরণীয় করে রাখতে এবং সমাজসেবায় ব্রত হওয়ার প্রেরণা নিয়ে আত্মপ্রকাশ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 

শুক্রবার (২২ জানুয়ারি) সকালে ইউনিয়নের সড়কের বাজারের একটি মিলনায়তনে স্বপ্নচারী সমাজ কল্যাণ পরিষদ’এর নব মনোনীত ও প্রতিষ্ঠাতা সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী সমাজসেবী মামুনুর রশীদ মামুনের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঝিংগাবাড়ী ফাযিল ডিগ্রি মাদ্রাসার সাবেক অধ্যক্ষ, বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ ও আলেমে দ্বীন মাওলানা এবাদুর রহমান। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, যুবকরা একটি দেশের প্রধান চালিকাশক্তি। সমাজ ও দেশকে তারাই পরিবর্তন করতে পারে। আর্তমানবতার কল্যাণ ও সমাজসেবার মাধ্যমেই সেই পরিবর্তন সূচিত হয়। পাশাপাশি এর মাধ্যমেই মনুষ্যত্বের বিকাশ সাধন হয়।

 

স্বপ্নচারী সমাজ কল্যাণ পরিষদ সেই লক্ষ্যেই প্রতিষ্ঠিত হয়েছে। সমাজকে পরিবর্তনে স্বপ্ন এবং স্বপ্নের বাস্তবায়নেই তারা এগিয়ে যাবে, তাদের সূচনা পর্বে শুভকামনা ও অভিনন্দন। পরিষদ’এর নব মনোনীত সহ-সাধারণ সম্পাদক মাওলানা শাহ আলমের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইছামতি ডিগ্রি কলেজের অধ্যাপক লুৎফর রহমান খান, ৩নং দিঘীপার পূর্ব ইউনিয়নের চেয়ারম্যান আলী হোসেন কাজল, দিঘীরপার ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী, বিয়ানীবাজার কামিল মাদরাসার আরবী প্রভাষক
ক্বারী মাওলানা আবু সিদ্দিক, রহিমিয়া আলিম মাদ্রাসার সহকারী অধ্যাপক ক্বারী মাওলানা সালেহ উদ্দিন।

 

এ ছাড়া অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সমাজসেবী ডাঃ নিজাম উদ্দিন চৌধুরী, ইউপি সদস্য আবুল হোসাইন, প্রবাসী মাওলানা আবুল হারিছ, সমাজসেবী সিদ্দিকুর রহমান, জয়নুল আবেদীন প্রমুখ। সভাপতির বক্তব্যে নবনির্বাচিত সভাপতি মামুনুর রশিদ মামুন বলেন, আর্তমানবতার কল্যাণ ও সমাজসেবার ব্রত নিয়ে পরিষদের যাত্রা শুরু হলো। আজকের এই আনন্দ ঘন অনুষ্ঠানে সকলের স্বতঃস্ফূর্ত উপস্থিতি আমাদেরকে মানবকল্যাণে দারুণভাবে উদ্বুদ্ধ করছে। আমাদের পথচলায় আপনাদের সহযোগিতা ও সহমর্মিতা নিয়ে এগিয়ে যেতে চাই।

সমাজসেবার মাধ্যমে সমাজ পরিবর্তনের মানসিকতাকে ধারণ করে এগিয়ে যাবে স্বপ্নচারী সমাজ কল্যাণ পরিষদ। এছাড়া তিনি অনুষ্ঠানে আগত সকল অতিথিকে স্বাগত ও আন্তরিক ধন্যবাদ জানান।

উক্ত অনুষ্ঠানে পরিষদ’র উপদেষ্টা ও প্রধান নির্বাচন কমিশনার ক্বারী মাওলানা আবু সিদ্দিক ২০২১-২২ ইংরেজি সেশনের জন্য নব-নির্বাচিত কার্যনির্বাহী কমিটির সদস্যদের নাম ঘোষণা করেন। এতে মামুনুর রশিদ মামুনকে সভাপতি এবং সালেহ আহমদকে সভাপতি করে ৬১ সদস্যবিশিষ্ট বৃহত্তর কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়। অনুষ্ঠানের শেষে পরিষদ’র যাত্রাকে সমাজসেবায় নিবেদিত করার প্রত্যয়ে অসহায় ও দুস্থ পরিবারের মধ্যে শীতবস্ত্র বিতরণ করা হয়। অনুষ্ঠানের অতিথিবৃন্দ ২০জন দুস্থ ও অসহায় মানুষের মধ্যে শীতবস্ত্র তুলে দেন।

সিলেটপ্রেসবিডিডটকম /২৩ জানুয়ারি ২০২১/এফ কে


  •  
  •  
  •  
  •  
  •  
এই বিভাগের আরও খবর


© All rights reserved © 2020 SylhetPress
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ