1. [email protected] : Faisal Ahmed : Faisal Ahmed
  2. [email protected] : Developer :
  3. [email protected] : Sylhet Press : Sylhet Press
মৌলভীবাজারে আওয়ামী লীগ প্রার্থীর আয় কোটি বিএনপি প্রার্থীর ৭ লাখ
শনিবার, ১৬ জানুয়ারী ২০২১, ১১:১৯ অপরাহ্ন

  • আপডেটের সময় : জানুয়ারি, ৬, ২০২১, ২:৫৭ অপরাহ্ণ
মৌলভীবাজারে আওয়ামী লীগ প্রার্থীর আয় কোটি বিএনপি প্রার্থীর ৭ লাখ
মৌলভীবাজারে আওয়ামী লীগ প্রার্থীর আয় কোটি বিএনপি প্রার্থীর ৭ লাখ। - ছবি : সংগৃহীত

মৌলভীবাজারে আওয়ামী লীগ প্রার্থীর আয় কোটি বিএনপি প্রার্থীর ৭ লাখ

  •  
  •  
  •  
  •  
  •  

সিলেটপ্রেস ডেস্ক :: তৃতীয় ধাপে ৩০শে জানুয়ারি অনুষ্ঠিত হবে ঐতিহ্যবাহী মৌলভীবাজার পৌরসভা নির্বাচন। নির্বাচনে অংশ নেওয়া ৪৪ জন প্রার্থীর মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে ৩ মেয়রপ্রার্থী ও ৩৩ কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করেছেন নির্বাচন রির্টানিং কর্মকর্তা।

নির্বাচন ও প্রার্থী নিয়ে ভোটারদের আগ্রহ কিংবা কৌতূহল পরিলক্ষিত না হলেও প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা। করোনাকালীন স্বাস্থ্যবিধি মেনেই দলীয় নেতাকর্মী ও সমর্থকদের নিয়ে চালাচ্ছেন গণসংযোগ। ৩রা জানুয়ারি প্রার্থীদের হলফনামা যাচাই- বাছাই শেষে তা প্রকাশিত হয়েছে। বিশেষ করে ৩ মেয়রপ্রার্থীর হলফনামা নিয়ে চলছে চুলচেরা বিশ্লেষণ। মেয়রপ্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা ও আর্থিক বিষয়টি গুরুত্ব পাচ্ছে ভোটের আলোচনায়। নির্বাচনে বিএনপি মনোনীত (ধানের শীষ) প্রার্থী ও জেলা বিএনপি’র যুগ্ম সম্পাদক মো. অলিউর রহমান তার হলফনমায় শিক্ষাগত যোগ্যতায় অষ্টম শ্রেণি পাসের সনদ জমা দিয়েছেন।

তার পেশা ব্যবসা। আর বাৎসরিক আয় দেখিয়েছেন ৭ লক্ষ ৮৩ হাজার টাকা। তবে তার কোনো ব্যাংক ঋণ নেই। ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনীত (নৌকা) প্রার্থী বর্তমান মেয়র ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. ফজলুর রহমান এইচএসসি পাস দেখালেও সেই সনদ জমা দিতে পারেননি।

 

এইচএসসি’র সনদ হারিয়ে যাওয়ায় তিনি মৌলভীবাজার মডেল থানায় জিডি’র কপি জমা দিয়েছেন। ২০১৫ সালের নির্বাচনেও তিনি এইচএসি পাসের সনদ জমা না দিয়ে জিডি’র কপি জমা দিয়েছিলেন বলে অভিযোগ করেছেন তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী। ফজলুর রহমান তার বাৎসরিক আয় দেখিয়েছেন ১ কোটি ৬ লাখ ১২ হাজার ২শ’ ৮৪ টাকা। তবে তার ব্যাংক ঋণ রয়েছে ৪৩ লাখ ৭২ হাজার ৩শ’ ৮২ টাকা। পেশা দেখিয়েছেন ইট প্রস্তুতকারক ও ঠিকাদার। জেলা আওয়ামী লীগ সাবেক সাংগঠনিক সম্পাদক ও বর্তমান কমিটির সদস্য স্বতন্ত্র প্রার্থী ছয়ফুর রহমান তার শিক্ষাগত যোগ্যতা দেখিয়েছেন বি.কম।

 

স্বতন্ত্র প্রার্থী ছয়ফুর রহমান তার বাৎসরিক আয় দেখিয়েছেন ১ লাখ টাকা। তার আয়ের খাত কৃষি, বাড়ি ও দোকান ভাড়া। জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, মৌলভীবাজার পৌরসভা নির্বাচনে মোট ৪৩ হাজার ৪৪৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এরমধ্যে পুরুষ ভোটার ২২ হাজার ৭৫০ জন ও মহিলা ভোটার ২০ হাজার ৬৯৬ জন। নির্বাচনে ১৪টি ভোটকেন্দ্র থেকে বাড়িয়ে ১৮ টি কেন্দ্র করা হয়েছে। যাতে ১২৫ টি বুথ থাকবে। ১০ই জানুয়ারি প্রত্যাহার। প্রতীক বরাদ্দ হবে ১১ই জানুয়ারি। ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ৩০শে জানুয়ারি।

 

সিলেটপ্রেসবিডিডটকম/ ০৬ জানুয়ারী ২০২১/ শাহরিয়ার খাঁন সাকিব


  •  
  •  
  •  
  •  
  •  
এই বিভাগের আরও খবর


© All rights reserved © 2020 SylhetPress
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ