1. [email protected] : Developer :
  2. [email protected] : Sylhet Press : Sylhet Press
১ নভে’ম্বর থেকে শিক্ষা প্রতিষ্ঠান খোলা!
রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ০১:০০ অপরাহ্ন
শিরোনাম :
সিলেটের সবজির বাজারে আগুন নেভাচ্ছে শীতের হাওয়া করোনাভাইরাস :২১ জন শনাক্তদের মধ্যে ২০ জনই সিলেট জেলার তাহিরপুরের বাদাঘাটে পুত্রের হাতে পিতা খুন ! বাহুবলে উপজেলা কৃষকলীগের মাদক বিরোধী সমাবেশ মাধবদীতে সৎ ভাইয়ের অত্যাচারে অতিষ্ঠ আসলাম সরদার সুরমা নদীর তীর ভাঙ্গন প্রতিরোধে ১২০ কোটি টাকার প্রকল্পের উদ্বোধন ২য় দিনের মতো কর্মবিরতিতে বিশ্বনাথ উপজেলার স্বাস্থ্য সহকারিরা নবীগঞ্জে স্থানীয় পর্যায়ে টেকসই উন্নয়ন অভীষ্ট বাস্তবায়ন বিষয়ক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত জাতীয় ধান,চাল ক্রয় কমিটিতে স্থানীয় পর্যায়ে জেলা কৃষকলীগ কে অন্তর্ভুক্ত করায় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা ফারিয়া-অপুর ভাঙল সংসার

  • আপডেটের সময় : অক্টোবর, ২০, ২০২০, ৯:২৭ অপরাহ্ণ

১ নভে’ম্বর থেকে শিক্ষা প্রতিষ্ঠান খোলা!

  •  
  •  
  •  
  •  
  •  

সিলেটপ্রেস ডেস্ক :: ১ নভে’ম্বর থেকে স্বা’স্থ্য’বিধি মেনে কি’ন্ডারগা’র্টেন স্কুল ও ক’লে’জগুলো খুলে দেয়ার দাবি জানি’য়ে’ছে কি’ন্ডা’রগার্টেন স্কুলে’র শি’ক্ষকরা। সোম’বার জাতীয় প্রে”সক্লাবে” অনুষ্ঠিত এক সংবাদ স’ম্মেলনের মাধ্য”মে তারা এ দাবি জানান। একইসাথে কি’ন্ডার’গার্টেন স্কু’লগু’লোর জন্য একটি পৃ’থক বোর্ড বা একটি রেগু’লেটরি ক’মিশ’ন গঠনের দাবি জানি’য়েছে তারা। বঙ্গবন্ধু কি’ন্ডারগা’র্টেন স্কুল ও ক’লেজ পরি’ষদের ব্যানা’রে এ সংবাদ সম্মে’লন অ’নুষ্ঠিত হয়। তাছাড়া সা’দেশ ব্যাপী উপজে’লা ও জে’লা প্রশাস’নের মাধ্যমে প্রধা’নমন্ত্রী’র কাছে এ দাবিতে স্মা’রক’লিপি দেয়া হয়েছে বলেও সংবাদ স’ম্মেলনে জা”নান শি’ক্ষকরা।

শিক্ষাপ্রতিষ্ঠান সংবাদ স’ম্মে’লনে বক্তারা বলেন, করো’না ভাই’রাস মহামা’রি মোকা’বেলায় সারা’বি’শ্বের মত বাংলা’দেশেও যখন লক’ডাউন শুরু হয় তখন থেকে সাত মাস যাবত স্ব-অর্থায়নে পরি’চালি’ত দেশের প্রায় ৬০ হাজার কিন্ডা’রগার্টেন স্কুল ও ক”লেজ বন্ধ রয়েছে। ফলে ছা’ত্রছা’ত্রীর টিউ’শন ফি আ”দায় সম্ভব হচ্ছে না। প্রায় ১২ লাখ শিক্ষক ও কর্মচারী বর্তমানে অস’হায় অ’বস্থায় দি’নযাপ’ন করেছে। এক কো’টিরও বেশি শি’ক্ষার্থীর ভবি’ষ্যতও হু’ম’কির মুখে। ব”ক্তারা আ”রো বলেন, এই স্কু’ল’গুলোর বেশি”’ভাগ ভাড়া বাসায় পরি’চালি’ত হয় বলে ভা’ড়াও প’রিশো’ধ করা দুস্কর হয়ে প’ড়েছে। তাই শি’ক্ষকদে’র জন্য জে’লা প্রশা’সন অথবা সরা’সরি যে কোন সংস্থার মাধ্য’মে আ’র্থিক ও খাদ্য স’হায়তার ব্যবস্থা করার দাবি জানান বক্তারা।

এসময় কি’ন্ডারগার্টে’ন স্কুলগুলো’র জন্য সহ’জ শর্তে ও স্বল্পসুদে ব্যাংক ঋ’ণ ক্র’য় ব্যব’স্থা করা, স্ব-উ’দ্যোগে প্রতি’ষ্ঠিত শিক্ষা প্রতিষ্ঠা’নগু’লোকে র’ক্ষা’র জন্য এই খাত’কে ‘শি’ক্ষা উ’দ্যোক্তা’ ঘো’ষণা করা, কি’ন্ডারগা’র্টেন স্কু’ল নিব’ন্ধন প্রক্রি’য়া সহ’জী’করণে’রও দাবি জানান সংগঠনটির নেতারা। ব’ক্ত’রা আরো জানান, এ স্কুল’গুলোতে বিনা’মূ’ল্যে পাঠ্যপু’স্তক সর’বরাহ নি’শ্চি’ত করাসহ শি’ক্ষানীতি ২০১০-এ কি’ন্ডার’গার্টেনকে অ’ন্তর্ভুক্ত করা, নিজ বিদ্যালয়ের নামে প্রাথ’মিক শি’ক্ষা স’মা’পনী পরী’ক্ষা’য় শি’ক্ষার্থী’দের অংশগ্র’হণের ব্য’বস্থা করা এবং বেস’র’রি বি’দ্যা’লয় নি’বন্ধন বিধি’মালা-২০১১ এর আওতায় সকল কিন্ডা’রগা’র্টেন স্কু’লকে নিব’ন্ধ’ন প্র’ক্রি’য়ার মধ্যে নি’য়ে আসা প্রধান’মন্ত্রী শেখ হাসি’নার যুগা’ন্তকা’রী অবদান।

সংবাদ স’ম্মেল’নে লি’খি’ত বক্তব্য পাঠ করেন রো’টারিয়া’ন আনি’সু’র র’হমান মা’স্টার। উপ’স্থিত ছি’লেন বঙ্গ’বন্ধু কি’ন্ডা’রগার্টেন স্কুল এন্ড ক’লেজ পরি’ষদের আহ্বায়’ক লায়ন মো’হাম্ম’দ কাবুল মিয়া, সিনি’য়র যু’গ্ম আ’হবা’য়ক লায়ন হ’রেরা’ম দাস, যুগ্ম আহ্বা’য়ক মোস্তাফি’জুর রহমান মুজা’হিদুল, যুগ্ম আ’হ্বায়ক মো. আ’ব্দুর রা’জ্জাক, সাংগঠ’নিক সদস্য মো. আলাউদ্দিন মিয়া, আলমগীর কবিরসহ কেন্দ্রীয় নেতারা।

সিলেটপ্রেসবিডিডটকম /২০ অক্টোবর ২০২০/ এফ কে আর


  •  
  •  
  •  
  •  
  •  
এই বিভাগের আরও খবর


© All rights reserved © 2020 SylhetPress
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ