1. [email protected] : Developer :
  2. [email protected] : Sylhet Press : Sylhet Press
ঢাকাদক্ষিণ শ্রী চৈতন্যর মহাপ্রভুর মন্দিরে বিশৃঙ্খলা সৃষ্টির পায়তারা করছে ইসকন
শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ০৩:২৬ পূর্বাহ্ন
শিরোনাম :
বাহুবলে সেনাবাহিনীর গাড়ীর সাথে হবিগঞ্জ বিরতিহীন বাসের মুখোমুখি সংঘর্ষঃ সেনা সদস্য সহ আহত ২০ বিশ্বনাথের লামাকাজী ইউনিয়নের পরিদর্শনে এমপি মোকাব্বির শিক্ষাপ্রতিষ্ঠানে টিউশন ফি ছাড় দেয়ার সিদ্ধান্ত কসাইকে সঙ্গে নিয়ে মায়ের লাশ পাঁচ টুকরা করে ছেলে: পুলিশ কুকুরের সঙ্গে ‘ফেরেশতার’ তুলনা করলেন অভিনেত্রী তুষ্টি বানিয়াচংয়ে দূর্গাপূজার পূজামন্ডপ পরিদর্শন করেছেন উপজেলা চেয়ারম্যান আবুল কাসেম চৌধুরী বাহুবলে সাবেক সেনা সদস্যের ফিশারীতে গাছ কর্তন ভারী বৃষ্টি হতে পারে আরো দুই দিন আবহাওয়া অধিদপ্তর বাহুবলে চা শ্রমিকদের জন্য নিরাপদ স্যানিটেশন বায়োফিল টয়লেট সরকারের সাফল্য বহন করছে সাতক্ষীরার ফোর মার্ডার : ৪ জনকে একাই খুন করে নিহতের ভাই রাহানুর

গোলাপগঞ্জ প্রেসক্লাবে সংবাদ সম্মেলন

ঢাকাদক্ষিণ শ্রী চৈতন্যর মহাপ্রভুর মন্দিরে বিশৃঙ্খলা সৃষ্টির পায়তারা করছে ইসকন

  • আপডেটের সময় : অক্টোবর, ১৭, ২০২০, ১:০৫ am
ঢাকাদক্ষিণ শ্রী চৈতন্যর মহাপ্রভুর মন্দিরে বিশৃঙ্খলা সৃষ্টির পায়তারা করছে ইসকন
ছবি-সংগৃহীত
  •  
  •  
  •  
  •  
  •  

সিলেটপ্রেস ডেস্ক :: সিলেটের গোলাপগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী ঢাকাদক্ষিন শ্রীচৈতন্য মহাপভুর মন্দিরের নিয়ন্ত্রন নিতে বিশৃঙ্খলা সৃষ্টির পায়তারা করছে ইসকন। গতকাল শুক্রবার (১৬ অক্টোবর) বেলা ৩ টায় গোলাপগঞ্জ প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এই অভিযোগ করেন মন্দিরের সদ্য প্রয়াত সেবায়েত শ্রী রাধা বিনোধ মিশ্রের সহধর্মিণী প্রকৃত মিশ্র চক্রবর্তী। তার পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন, জয় মহাপভুর সেবক সংঘের কেন্দ্রীয় পরিষদের অর্থ সম্পাদক মনোরঞ্জন সাহা।

লিখিত বক্তব্য তিনি বলেন, শ্রী কৃষ্ণ চৈতন্য দেবের বংশের সর্বশেষ পুরুষ শ্রী রাধাবিনোধ মিশ চতুর্থদশতম উত্তরাধীকারী। তিনি দীর্ঘদিন নানা প্রতিক‚লতার মধ্যেও মন্দিরের সেবায়েতের দায়িত্ব পালন করেন। গত ৫ সেপ্টেম্বর তিনি পরোলোকগমনের পর থেকে ইসকন মহাপভুর মন্দিরে উৎপাত শুরু করেছে। তিনি বলেন, ইসকনের লোকজন পূজা কীর্তনের আড়ালে সকাল বিকাল সন্ধা এমনকি রাতের বিভিন্ন সময়ে এসে উপস্থিত হয়।

কোনো সময় ২০/৩০ জন আবারো কোনো দিন ২০০/৩০০ লোক নিয়ে উপস্থিত হয়। বক্তব্যে তিনি বলেন, গত ১৬ অক্টোবর তার স্বামী রাধা বিনোধ মিশ্রজীর পরোলোকগমনের ৪০ দিন পূর্তির অনুষ্ঠানের কৃর্তন চলছিল। সেই সময় ইসকন হাজার হাজার লোক নিয়ে এসে বিশৃঙ্খলা সৃষ্টি করতে লীলাকীর্তন প্রসাধ খাওয়াসহ বিভিন্ন হৈহুল্লুর শুরু করে। তিনি অভিযোগ করেন, গতকাল শুক্রবার মন্দিরের কোনো অনুমতি না নিয়ে ইসকন অনুষ্ঠানের আয়েজন করে। তারা পুরুষৌত্তম নাম উদযাপন করতে এসেছে বলে অনুষ্ঠানের লিফলেট বিতরণ করে।

ইসকনের এধরনের প্রবনতা ভয়ঙ্কর এবং তাদের এধরনের কর্মকান্ডে আমরা শঙ্কিত। ইসকন শুধু যে জোর জবরদস্তি করছে তাই নয়, বেআইনি ভাবে এসে মন্দিরে আশ্রয় নিচ্ছে । শ্রী চৈতন্য মহাপভুর মন্দির ও পিতৃ ভিটা এখন সত্যি দূরবিপাকে আছে বলে তিনি উল্লেখ করেন। তাই বিশ্বের সনাতন ধর্মালম্বীদের পবিত্র স্থানের সুনাম গৌরব ঐতিহ্য ও সম্মান রক্ষায় প্রশাসন সহ সর্বমহলের সহযোগিতা কামনা করেন তিনি।

সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তারা জানান, ইসকনের অপতৎপরতার বিরুদ্ধে জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর তারা লিখিত অভিযোগ করেছেন। সংবাদ সম্মেলনে এসময় উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় সেবা সংঘের প্রচার সম্পাদক গোপাল চন্দ্র ঘোষ, মাদকপুর সেবা সংঘের সহ-সভাপতি অরুন কুমার নাগ, সিলেট জয় মহাপভুর সেবক সংঘের কােষাদক্ষ কালী সংকর দত্ত, চট্রগ্রাম সেবক সংঘের সাংঘটনিক সম্পাদক গৌতম মিত্র।

সিলেটপ্রেসবিডিডটকম /১৭ অক্টোবর ২০২০/এফ কে


  •  
  •  
  •  
  •  
  •  
এই বিভাগের আরও খবর


© All rights reserved © 2020 SylhetPress
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ