1. [email protected] : Developer :
  2. [email protected] : Sylhet Press : Sylhet Press
পৌরসভা নির্বাচন:জকিগঞ্জে নৌকার মাঝি হতে চান আ. লীগের ফারুক আহমদ
বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০১:৫২ পূর্বাহ্ন
শিরোনাম :
ছাতকে দীর্ঘদিনের পরকীয়া প্রেম-অতঃপর ধষর্ণের অভিযোগ বাহুবলে তথ্য সেবা কেন্দ্রের ডোর টু ডোর সেবায় গ্রামীণ নারীরা জামালগঞ্জে ৫ম জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড ২০ অনুষ্ঠিত এসএমপির নবাগত পুলিশ কমিশনারের কাছে স্টেশন রোড ব্যবসায়ী সমন্বয় পরিষদের দাবি বাহুবলে দেওয়ান আব্দুল বাছিত ফাউন্ডেশন এক অসহায় মহিলার মেয়ের বিয়েতে ফার্নিচার দিলো বগুড়ায় ১ঘন্টার জেলা প্রশাসক পুষ্পা খাতুন! দেশের মানুষের ভরসা ও বিশ্বাসের প্রতীক সেনাবাহিনী: প্রধানমন্ত্রী নবীগঞ্জে নিখোঁজের ৪ দিনের মাথায় ধান ক্ষেতে অটোরিকশা চালক এর লাশ বাহুবলে একটি ব্রিকস ফিল্ডে দুর্বৃত্তের হানা মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নই আমাদের অঙ্গীকার

পৌরসভা নির্বাচন:জকিগঞ্জে নৌকার মাঝি হতে চান আ. লীগের ফারুক আহমদ

  • আপডেটের সময় : সেপ্টেম্বর, ২১, ২০২০, ৭:০৬ pm
পৌরসভা নির্বাচন:জকিগঞ্জে নৌকার মাঝি হতে চান আ. লীগের ফারুক আহমদ
ছবি- প্রতিবেদক
  •  
  •  
  •  
  •  
  •  

এহিয়া আহমদ, অতিথি প্রতিবেদক :: ৫ম বারের মতো আগামী ডিসেম্বরে জকিগঞ্জ পৌরসভা নির্বাচন। মহামারী নভেল করোনা ভাইরাসের ভয়ংকর পরিস্থিতি থেকে মোটামোটি উত্তরণের পরে নির্বাচনের সম্ভাব্য সময় ঘোষিত হওয়ায় ফলে প্রার্থীরাও নড়েচড়ে উঠেছেন। আসন্ন নির্বাচনকে সামনে রেখে তৃণমূল পর্যায়ের রাজনীতিও দিন দিন সরগরম হয়ে উঠতে শুরু করেছে। এখনো নির্বাচনের প্রায় তিন মাস বাকী থাকলেও মেয়র প্রার্থীদের পাশাপাশি কাউন্সিলর ও সংরক্ষিত আসনের প্রার্থীরাও এখন থেকে নেমে পরেছেন ভোটের মাঠে। সম্ভাব্য প্রার্থীরা ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছেন, মনোযোগ দিচ্ছেন নিজ নিজ এলাকার ও পৌরসভার মানুষের সুখ-দুঃখের প্রতি। ধর্মীয় ও সামাজিক নানা অনুষ্ঠাগুলোতেও ভেদাভেদ ভুলে গিয়ে যোগ দিচ্ছেন। পুরো পৌরসভা জুড়েই ভোটের হাওয়ায় সরগরম হয়ে উঠতে শুরু করেছে। শুধু প্রবীণরাই নয় এবার নবীনরাও সম্ভাব্যপ্রার্থীতায় প্রতিদ্বন্ধিতা করতে মাঠে নেমে পরেছেন।

গত নির্বাচনে দলীয় মনোনয়ন না পেলেও সতন্ত্র প্রার্থীতায় আওয়ামী লীগসহ বিভিন্ন দলীয় মনোনয়নের প্রার্থীর সাথে শক্ত প্রতিদ্বন্দ্বিতা করেন। তবে এবার ফারুক আহমদ আওয়ামী লীগের দলীয় মনোনয়ন চাইবেন বলে আশাবাদ ব্যাক্ত করেন।

বর্তমান মেয়র উপজেলা আওয়ামী লীগের নব নির্বাচিত সহসভাপতি উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. খলিল উদ্দিন দলীয় প্রার্থী হয়ে নির্বাচনে অংশগ্রহণ করলেও এবারও তিনি দলীয় মনোনয়ন চাইতে পারেন।

পৌরবাসীর আস্থা ও ভালোবাসার কথা উল্লেখ্যকরে ফারুক আহমদ জানান, গত নির্বাচনের পর থেকে এখন পর্যন্ত গ্রাম্য কাঠামোর পৌরসভায় তেমন কোনো পরিবর্তন আসেনি। দলের জন্য সব সময় কাজ করতে সচেষ্ট রয়েছি এবং ভবিষ্যতেও দায়িত্ব পালন করতে পিছপা হবো না। জনগনই আমার মূল শক্তি। জনগন চাচ্ছে যে এবারও আমি দলীয় মনোনয়ন চাইবো। আমার বিশ্বাস, পৌরসভার মানোন্নয়ন ও নাগরিক সেবা বৃদ্ধির জন্য দল এবার সঠিক প্রার্থীকে মনোনয়ন দিবে। আমার এলাকায় মা-মাঠি ও গরিব দুঃখি মানুষের সেবায় এবারও আমি মেয়র প্রার্থীতা করবো।

জানা যায়, জকিগঞ্জ উপজেলার জকিগঞ্জ পৌরসভার ৩নং ওয়ার্ডের পশ্চিম আনন্দপুর প্রামের কৃতি সন্তান, বাংলাদেশ আওয়ামী লীগ জকিগঞ্জ উপজেলা শাখার সাবেক যুগ্ম আহ্বায়ক এবং ত্যাগী নেতা ফারুক আহমদ। আওয়ামী লীগ পরিবারে তাহার জন্ম।
১৯৮৮ সালে তিনি ছাত্রলীগে যোগদানের মধ্য দিয়ে রাজনীতিতে জড়িয়ে পড়েন ত্যাগী এই নেতা।১৯৯৪ সালে জকিগঞ্জ উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক নির্বাচিত হন। ১৯৯৬ সালের ১৫ ফেব্রুয়ারী প্রহসনের নির্বাচনকে প্রতিহত করতে গিয়ে কারাবরণ করেন তিনি।
২০০৩ সালে কারাবন্দী থাকাকালীন অবস্থায় জকিগঞ্জ উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক নির্বাচিত হন। এরপর ২০০৪ সালে সিলেট জেলা যুবলীগের কার্যকরি কমিটির সদস্য নির্বাচিত হন। ২০০৯ সালে যুবলীগের যুগ্ম আহবায়ক থাকাকালীন অবস্থায় জকিগঞ্জ কাস্টমস্ কর্মকর্তা ও কর্মচারীদের বিরুদ্ধে ঘুষ-দূর্নীতির প্রতিবাদ করায় আবারও তিনি কারাবন্দী হন। ২০১৪ সালে জকিগঞ্জের কৃষকদের সাথে একাত্মতা পোষণ করে জকিগঞ্জ
স্যাটেলমেন্ট অফিসের কর্মকর্তাদের অনিয়ম ও ঘুষ বাণিজ্যের প্রতিবাদ করায় তিনি আবারো কারাবরণ করেন।

জকিগঞ্জ পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানজীম শাহরিয়ার শাওন প্রতিবেদককে জানান, দীর্ঘ ২৭ বছর আওয়ামী লীগের সংগঠনকে সুসংগঠিত ও ঐক্যবদ্ধ করতে গিয়ে তিনি নিজের অনেক ক্ষয়ক্ষতির সম্মুখিন হয়েছেন। রাজনৈতিক জীবনে একজন ফারুক আহমদের ভূমিকা অত্যান্ত গুরুত্বপূর্ণ। জকিগঞ্জের আওয়ামী লীগের রাজনীতিতে নিজস্বার্থ ও স্বজনপ্রিতি না করার জন্য দলীয় সংগঠনের সৎ নেতৃবৃন্দ তাহার পাশে এখন ও আছেন। তিনি আরো জানান, দলীয় কর্মকান্ডের পাশাপাশি এলাকার বিভিন্ন সামাজিক উন্নয়ন মূলক কাজে অগ্রণী ভুমিকা রেখে যাচ্ছেন আওয়ামী লীগের এই ত্যাগী নেতা। দলের কঠিন দুঃসময়ে শক্ত হাতে দলকে আটকে রেখে বঙ্গবন্ধুর সোনার বাংলা বির্নিমাণে নিজেকে আত্মনিয়োগ করে গেছেন। দলের স্বার্থে একাধিকবার কারাবরণ করেছেন। তাঁর এই আত্মত্যাগের কথা স্বীকার করে এই নির্বাচনে ফারুক আহমদকে দলীয় মনোনয়ন দেওয়া হোক বলে তিনি দলীয় নেতাকর্মীদের দৃষ্টি আকর্ষণ করেন।

জকিগঞ্জ উপজেলা ছাত্রলীগের সহসভাপতি জুনাইদ আহমদ জুনেদ প্রতিবেদককে জানান, জকিগঞ্জ পৌর ও উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিক লীগ, তাঁতী লীগ সহ সকল অঙ্গ সংগঠনের সকল প্রোগ্রামে তাহার সূচনামূলক উপস্থিতি সবসময় ছিল, আজও আছে। রাজনৈতিক জীবনে ফারুক আহমদের কোনো প্রতিহিংসা নেই, কখনোও কোনো ধর্ম-বর্ণ-হিংসা তার মাঝে দেখা যায়নি বলে জকিগঞ্জবাসী মন থেকে তাকে আজও ভালবাসেন। জকিগঞ্জের মাটিতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের রাজনীতি প্রতিষ্ঠিত করতে এবং গরীব-দুঃখী মেহনতি মানুষের নায্য দাবি আদায়ের লক্ষ্যে তিনি বদ্ধ পরিকর।

সিলেটপ্রেসবিডিডটকম /২১ সেপ্টেম্বর ২০২০/এফ কে


  •  
  •  
  •  
  •  
  •  
এই বিভাগের আরও খবর


© All rights reserved © 2020 SylhetPress
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ