1. [email protected] : Developer :
  2. [email protected] : Sylhet Press : Sylhet Press
৯ বিয়ে ২৯ বছর বয়সেই !
বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০১:১৯ পূর্বাহ্ন
শিরোনাম :
ছাতকে দীর্ঘদিনের পরকীয়া প্রেম-অতঃপর ধষর্ণের অভিযোগ বাহুবলে তথ্য সেবা কেন্দ্রের ডোর টু ডোর সেবায় গ্রামীণ নারীরা জামালগঞ্জে ৫ম জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড ২০ অনুষ্ঠিত এসএমপির নবাগত পুলিশ কমিশনারের কাছে স্টেশন রোড ব্যবসায়ী সমন্বয় পরিষদের দাবি বাহুবলে দেওয়ান আব্দুল বাছিত ফাউন্ডেশন এক অসহায় মহিলার মেয়ের বিয়েতে ফার্নিচার দিলো বগুড়ায় ১ঘন্টার জেলা প্রশাসক পুষ্পা খাতুন! দেশের মানুষের ভরসা ও বিশ্বাসের প্রতীক সেনাবাহিনী: প্রধানমন্ত্রী নবীগঞ্জে নিখোঁজের ৪ দিনের মাথায় ধান ক্ষেতে অটোরিকশা চালক এর লাশ বাহুবলে একটি ব্রিকস ফিল্ডে দুর্বৃত্তের হানা মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নই আমাদের অঙ্গীকার

৯ বিয়ে ২৯ বছর বয়সেই !

  • আপডেটের সময় : সেপ্টেম্বর, ১৯, ২০২০, ৯:৫৯ pm
গ্রেপ্তারকৃত ব্যক্তি মোহাম্মদ সোলাইমান পাহাড়তলী এলাকার ভাড়াটিয়া বাসিন্দা। তাঁর গ্রামের বাড়ি বরগুনা জেলায়। বাসা থেকে নবম স্ত্রীকে উদ্ধার করা হয়েছে - ছবি : সংগৃহীত
  •  
  •  
  •  
  •  
  •  

সিলেটপ্রেস ডেস্ক :: বয়স মাত্র ২৯ বছর। এরই মধ্যে সিদ্ধহস্ত হয়ে উঠেছেন ব্যতিক্রমধর্মী প্রতারণায়। বিয়ের মাধ্যমে প্রতারণা হয়ে উঠেছে তাঁর পেশা। একে একে বিয়ে করেছেন ৯টি। তবে শেষ রক্ষা হয়নি। ৯ নম্বরে এসে পাকড়াও হয়েছেন পুলিশের জালে। শেষ পর্যন্ত ঠিকানা হয়েছে শ্রীঘর। চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশ ও পাহাড়তলী থানা পুলিশ যৌথভাবে গত শুক্রবার রাতে এ অভিযান চালায়।

চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশ এমনই এক বিয়ে প্রতারককে গ্রেপ্তার করেছে। গ্রেপ্তারকৃত ব্যক্তি মোহাম্মদ সোলাইমান পাহাড়তলী এলাকার ভাড়াটিয়া বাসিন্দা। তাঁর গ্রামের বাড়ি বরগুনা জেলায়। বাসা থেকে নবম স্ত্রীকে উদ্ধার করা হয়েছে।

ঘটনার বিষয়ে মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপকমিশনার (বন্দর) আবু বকর সিদ্দিক বলেন, পেশায় গার্মেন্ট শ্রমিক সোলাইমান বেতন পান আট হাজার টাকা। তিনি প্রতারণার কৌশল হিসেবে সামাজিক যোগাযোগ মাধ্যমে অল্প বয়সী মেয়ের সঙ্গে বন্ধুত্বের সম্পর্ক তৈরি করেন। প্রতারণার অংশ হিসেবে নিজকে সরকারি প্রশাসনিক কর্মকর্তা হিসেবে কখনো পুলিশ, কখনো সেনাবাহিনী কিংবা নৌবাহিনীর অফিসার পরিচয় দেন।

শুধু তাই নয়, নিজের ছবি সম্পাদনা করে এমনভাবে উপস্থাপন করেন যাতে দেখা যায়, তিনি সরকারি কোনো অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। এসব ছবি মেয়েদের কাছে পাঠিয়ে সম্পর্কের ভিত মজবুত করেন।

এরপর মেয়েদের বিয়ে করে। আর বিয়ে করে শ্বশুর বাড়ির লোকজন তথা বউয়ের ভাই-বোনকে চাকরি দেওয়ার নাম করে মোটা অঙ্কের অর্থ হাতিয়ে নেন। পাশাপাশি স্ত্রীদের নামে এনজিওর কাছ থেকে ঋণ নিয়ে পালিয়ে যান।

এভাবে এক স্ত্রীর কাছ থেকে পালিয়ে অন্য জায়গায় চলে যায়। সেখানে গিয়ে একই কায়দায় অন্য মেয়েকে বিয়ে করে। এভাবেই ৯টি বিয়ে করেছেন সোলাইমান।

সর্বশেষ অষ্টম স্ত্রী রাহেলার নামে এনজিও থেকে ঋণের এক লাখ টাকা এবং তার ভাইদের চাকরি দেওয়ার নাম করে আড়াই লাখসহ সাড়ে তিন লাখ টাকা হাতিয়ে নিয়ে পালিয়ে যায়। এই বিষয়ে গোয়েন্দা পুলিশের উপকমিশনার এস এম মোস্তাইন হোসেনের কাছে অভিযোগ করে ওই পরিবার। এই অভিযোগের পরিপ্রেক্ষিতে অভিযান চালায় পুলিশ।

গ্রেপ্তারের পর ১৫ বছর বয়সী নবম স্ত্রীর মা রহিমা আক্তার বাদী হয়ে পাহাড়তলী থানায় মেয়ে জামাইয়ের বিরুদ্ধে প্রতারণার অভিযোগে মামলা দায়ের করছেন। এ ছাড়াও অষ্টম স্ত্রীর পরিবারের পক্ষ থেকে মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।

সিলেটপ্রেসবিডিডটকম/ ১৯ সেপ্টেম্বর ২০২০/ শাহরিয়ার খাঁন সাকিব


  •  
  •  
  •  
  •  
  •  
এই বিভাগের আরও খবর


© All rights reserved © 2020 SylhetPress
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ