1. [email protected] : Developer :
  2. [email protected] : Sylhet Press : Sylhet Press
চার দেওয়ালে বন্দী জগন্নাথপুর বিএনপির কয়ছর গ্রুপের দলীয় কার্যক্রম!
শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ০১:৪৫ অপরাহ্ন
শিরোনাম :
ক্ষমতা দখলের গভীর ষড়যন্ত্রের তথ্য উদ্‌ঘাটন করেছে গোয়েন্দা সংস্থা: ওবায়দুল কাদের প্রধানমন্ত্রী শনিবার জাতিসংঘে ভাষণ দেবেন জাতির পিতার অসম্পন্ন কাজ আমরা সম্পন্ন করবো: প্রধানমন্ত্রী বগুড়া শেরপুরে তিন সন্তান নিয়ে লিটনের মানবেতর জীবন যাপন! গভীর শ্রদ্ধায় স্মরণ করছি কবি রাজিয়া খানম জৈন্তাপুরে মসজিদের পাঠদান শিক্ষক কর্তৃক ফ্লাক্সের গরম চা ঢেলে শিশু ছাত্র নির্যতন বাহুবলে প্রয়াত আল্লামা শাহ আহমদ শফী (রহঃ) এর স্মরণ সভা ওসমানীনগরে ভাবির দায়ের আঘাতে আহত দেবর বাংলাদেশ মানবাধিকার কমিশন বিশ্বনাথ উপজেলা শাখার কমিটি অনুমোদন দিরাইয়ে চাচাতো ভাইদের হামলায় ইতালি প্রবাসী আহত

চার দেওয়ালে বন্দী জগন্নাথপুর বিএনপির কয়ছর গ্রুপের দলীয় কার্যক্রম!

  • আপডেটের সময় : সেপ্টেম্বর, ১৩, ২০২০, ১০:৩৪ pm
  •  
  •  
  •  
  •  
  •  

নিজস্ব প্রতিবেদক:: সুনামগঞ্জের জগন্নাথপুরে যুক্তরাজ্য বিএনপির সাধারণ সম্পাদক কয়ছর এম আহমদ ও তার ছোট ভাই কবির আহমদের নেতৃত্বে সম্প্রতি গঠিত উপজেলা বিএনপি এখন রাজপথ ছেড়ে ঘর-বাড়ি কেন্দ্রিক রাজনীতিতে পরিণত হয়েছে এমন অভিযোগ করেছেন দলীয় নেতাকর্মীরা। মেয়াদ উত্তীর্ণ ব্যর্থ জগন্নাথপুর উপজেলা বিএনপির কমিটি ভেঙ্গে মাঠের ত্যাগী ও পরিশ্রমী নেতাকর্মীদের দিয়ে নতুন কমিটি গঠনের দাবি করছেন স্থানীয় নেতাকর্মীরা।

জানা গেছে, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি জগন্নাথপুর উপজেলায় অন্যান্য গ্রুপ ছাড়া প্রধান দুটি গ্রুপে রয়েছে। এই প্রধান দুই গ্রুপের নেতৃত্বে রয়েছেন যুক্তরাজ্য বিএনপির সহ-সভাপতি এম এ সাত্তার ও যুক্তরাজ্য বিএনপির সাধারণ সম্পাদক কয়ছর এম আহমদ।
কয়ছর-কবির গ্রুপের অনুসারীদের মধ্যে জগন্নাথপুর উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ মোসাব্বির আহমদ ও উপজেলা যুবদলের সাবেক যুগ্ম-আহবায়ক আবুল হাশিম ডালিমও রয়েছেন। অন্যদিকে যুক্তরাজ্য বিএনপির সহ-সভাপতি এম এ সাত্তার গ্রুপের অনাসুরীদের মধ্যে রয়েছেন সুনামগঞ্জ জেলা বিএনপি নেতা এম এম সোহেল, যুবদল নেতা রুয়েল আহমদ, যুবদল নেতা জাকির হোসেন। জগন্নাথপুরে তাদের নেতৃত্বে আলাদা আলাদা ব্যানারে দলীয় কার্যক্রম পরিচালিত হয়ে আসছে।
এদিকে বিগত জগন্নাথপুর উপজেলা কমিটি গঠনের পর উপজেলা বিএনপির সাবেক সভাপতি, সাবেক পৌর মেয়র আক্তারুজ্জামান আক্তার রাজনীতিতে এক ধরনের নিরব ভুমিকায় রয়েছেন। তিনি সিলেট নগরীতে ব্যবসা নিয়ে ব্যস্ত সময় পার করছেন বলে তার অনুসারীরা জানান।
জগন্নাথপুরে দলের দুঃসময়ে হাল ধরেন জগন্নাথপুরের কৃতি সন্তান, যুক্তরাজ্য বিএনপির অন্যতম সহ-সভাপতি এম এ সাত্তার। তিনি দলের হাল দরার পর আক্তার গ্রুপের নেতাকর্মীরা তার গ্রুপে যুক্ত হন। জগন্নাথপুরে বর্তমানে সাত্তার গ্রুপের নেতাকর্মীরা মাঠে দলীয় সব কর্মসুচি হাজারো নেতাকর্মীর উপস্থিতিতে পালন করে। জগন্নাথপুরে বিএনপির সাত্তার গ্রুপের নেতাকর্মী দলের সব কার্যক্রমে দীর্ঘদিন ধরে মাঠে রয়েছে বলে তার অনুসারীরা জানান।
অনুসন্ধানে জানা গেছে, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ৪২ তম প্রতিষ্ঠাবার্ষিকীর দিন যুক্তরাজ্য বিএনপির অন্যতম সহ-সভাপতি এম এ ছাত্তার গ্রুপের অনুসারীরা জগন্নাথপুরে প্রায় হাজারো নেতাকর্মীদের উপস্থিতিতে আলোচনা সভা ও কেক কেটে আনুষ্ঠানিকভাবে দলের ৪২ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেন। কিন্তু যুক্তরাজ্য বিএনপির সাধারণ সম্পাদক কয়ছর এম আহমদ গ্রুপের পক্ষ থেকে জগন্নাথপুরে কোথায়ও দলের প্রতিষ্ঠাবার্ষিকী পালনের খবর পাওয়া যায়নি।

উপজেলা বিএনপি, যুবদল, ছাত্রদল ও অঙ্গ সংগঠনের পক্ষে প্রবীণ বিএনপি নেতা মোশাহিদ চৌধুরী, সানা মিয়া, আব্দুল মতিন, সিরাজুল ইসলাম, গেদন মিয়া, মিজান হোসেন, পারভেজ মোশারফ, হান্নাহ মিয়া, রফিক আহমদ, দিলশাদ আহমদ, শাহিন তালুকদার, মামুন হোসেন, শামিম হোসেন, মহসিন কবির, জাকির চৌধুরী, মইনুল আহমদসহ একাধিক নেতাকর্মীরা জানান, যুক্তরাজ্য থেকে কয়ছর এম আহমদ তাহার ছোট ভাই কবির আহমদকে জগন্নাথপুর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক করেছেন। কবির আহমদও বর্তমানে যুক্তরাজ্যে বসবাস করছেন। কয়ছর আহমদ এক তরফা তার গ্রুপের লোক দিয়ে জগন্নাথপুর উপজেলা বিএনপির কমিটি দিয়ে দলের বারোটা বাজিয়েছেন।
নেতাকর্মীরা জানান, জগন্নাথপুর উপজেলা যুবদল ও ছাত্রদলের কমিটিও কয়ছর গ্রুপের নেতাকর্মীদের দিয়ে গঠনের প্রস্তুতি চলছে। নেতাকর্মীরা আরো জানান, কয়ছর আহমদ ও তার ছোট ভাই কবির আহমদের নিজস্ব লোক যুবদলের আব্দুল হাশিম ডালিম’র সার্বিক পরামর্শে জগন্নাথপুর বিএনপি, যুবদল, ছাত্রদল ও অঙ্গ সহযোগি সংগঠন পরিচালিত হয়।

দলীয় সুত্রে জানা যায়, জেলার অনেক নেতারা ভয়ে তারেক রহমানকে অপব্যবহারকারী কয়ছর আহমদের ফোনে তার নির্দেশ পালন করে থাকেন। না হয় তাদেরও পদ-পদবি নামের চাকরী চলে যাবে। অনেক বিষয়ে জেলার নেতারা মুখ খোলেননি। কারন কয়ছর আহমদ হচ্ছেন তারেক রহমানের পছন্দের লোক।

জগন্নাথপুর বিএনপির তৃণমূল এর নেতাকর্মীরা বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের কাছে অনুরোধ করে বলেন, জগন্নাথপুর বিএনপি, যুবদল, ছাত্রদল ও অঙ্গ সহযোগী সংগঠনকে আবারও শক্তিশালী করতে দলের দুঃসময়ের কান্ডারী, আন্দোলন সংগ্রামে পরীক্ষিত দূর্বার সাহসীনেতা যুক্তরাজ্য বিএনপির সহ-সভাপতি এম এ সাত্তার ও জগন্নাথপুর উপজেলা বিএনপির সাবেক সভাপতি আক্তারুজ্জামান আক্তার অনুসারীদের বিকল্প নেই। চার দেওয়াল ও মসজিদ কেন্দ্রীক থেকে দলকে বের করে মাঠে নিয়ে আসতে যুক্তরাজ্য বিএনপির সহ-সভাপতি এম এ সাত্তার ও আক্তারুজ্জামান আক্তার বলয়ের নেতাকর্মীদেরকে আবারো দলের দায়িত্ব প্রদান সময়ের দাবি।

জগন্নাথপুরের অভ্যন্তরীন রাজনীতি প্রসঙ্গে বক্তারা বলেন, জগন্নাথপুর উপজেলা বিএনপি এখন ভারপ্রাপ্ত সংগঠনে রুপ নিয়েছে। ১৯৯৮সালে পার্বত্য চট্রগ্রাম চুক্তি বাতিলের দাবিতে অর্ধদিবস ডাকা হরতালে তৎকালিন যুবদলের সহ সভাপতি হাফিজুর রহমানকে নির্মমভাবে হত্যা করে মামলা হয় যুবদল নেতাদের বিরুদ্ধে। তখন সবাই দেশে থাকলেও দেশ ছেড়ে পালিয়ে যায় তৎকালীন ছাত্রদলের সাধারণ সম্পাদক কয়ছর আহমদ। আজ তার মাধ্যমেই ধ্বংস হচ্ছে উপজেলা বিএনপি। নিজের ভাইকে সেক্রেটারি এবং অতীশয় নিরীহ প্রকৃতির লোককে করেছেন সভাপতি।

রাজনৈতিক অনবিজ্ঞতার কারনে ব্যর্থ হয়ে চলে যান দুজনেই বিদেশে। দোহাই দেওয়া হয় মামলার। বাস্তবে সেক্রেটারির কোন মামলা নেই। বরং লন্ডনে এসাইলেম পেতে পূর্ব পরিকল্পিতভাবে তার ভাগ্নে যুবলীগের এক বড় নেতার সাহায্যে ব্যবসা প্রতিষ্ঠানে হামলা করিয়ে এখন পরিবার নিয়ে প্রবাসী। আর সেখান থেকে তারা দুই ভাই মিলে জগন্নাথপুর বিএনপিকে অযোগ্যদের নেতৃত্বে এনে তাদের হুকুমের গোলাম বানিয়ে রাজপথ ছেড়ে ঘর বাড়ি কেন্দ্রিক রাজনীতিতে পরিণত করেছেন। কিন্তু এই বিএনপি অতীতে সুসংগঠিত ও রাজপথ কেন্দ্রীক ছিল।

বক্তারা আরো বলেন, এমন এক ব্যক্তিকেই ভারপ্রাপ্ত সেক্রেটারি করা হয়েছে পূর্বে তার রাজনৈতিক কোন পরিচয় নেই, সম্পুর্ণ অভিজ্ঞতাহীন এবং তার বাবা মৃত্যুর আগ পর্যন্ত সাবেক ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক ছিলেন।

তাই জেলা যুবদল, জেলা ছাত্রদল ও সাংগঠনিক টিমের নেতৃত্বের কাছে বিনীত আহ্বান যোগ্য এবং আন্দোলন মুখী নেতৃত্বের মাধ্যমে সবাইকে নিয়ে কমিটি করে দল ও দলের সর্বোচ্চ নেতা তারেক রহমানের দেয়া অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালন করুন। যুক্তরাজ্যের ফোনে নয় বরং দেশ ও দলের এই ক্লান্তি লগ্নে তৃণমূলের আওয়াজকে গুরুত্ব দিন।

সিলেটপ্রেসবিডিডটকম /১৩ সেপ্টেম্বর ২০২০/এফ কে


  •  
  •  
  •  
  •  
  •  
এই বিভাগের আরও খবর


© All rights reserved © 2020 SylhetPress
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ