1. [email protected] : Faisal Ahmed : Faisal Ahmed
  2. [email protected] : Developer :
  3. [email protected] : Sylhet Press : Sylhet Press
লা লিগা ও প্রিমিয়ার লিগ আজ শুরু
বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ০২:০২ অপরাহ্ন
শিরোনাম :
সিলেটে শিলং তীরের দুই এজেন্ট গ্রেপ্তার জন্মদিনের দাওয়াত দিয়ে নাঈমকে ডেকে নেয় বন্ধুরা আল হামরায় সিসিকের অভিযান, জরিমানা ঢাকায় রাগীব আলীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা বিশ্বনাথে ড. এনায়েতুল্লাহ আব্বাসী অপসংস্কৃতি বন্ধ করে আল্লাহর কোরআনের সংস্কৃতি চালু করতে হবে হবিগঞ্জে মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে ২০ জন মহিলাকে ঋন সহায়তা প্রদান শহীদ জিয়ার জন্মদিনে নারী ও শিশু অধিকার ফোরাম সিলেট জেলা শাখার আলোচনা সভা জিয়াউর রহমানের জন্মবার্ষিকীতে সিলেট ছাত্রদলের এতিমদের মাঝে খাদ্য বিতরণ আ.লীগের আন্তর্জাতিক বিষয়ক উপকমিটির সদস্য হলেন ড. মোমেন সিলেটে কলেজ ছাত্র অপহরণ-হত্যাচেষ্টা মামলায় আরও ৮ আসামির জামিন নামঞ্জুর

  • আপডেটের সময় : সেপ্টেম্বর, ১২, ২০২০, ৩:১০ অপরাহ্ণ
লা লিগা ও প্রিমিয়ার লিগ
ছবি-সংগৃহীত

লা লিগা ও প্রিমিয়ার লিগ আজ শুরু

  •  
  •  
  •  
  •  
  •  

সিলেটপ্রেস ডেস্ক :: চীনে সৃষ্ট প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে অনেক ঝক্কিঝামেলা পোহাতে হয়েছে ইউরোপিয়ান ফুটবল ক্লাবগুলোকে। তবে শত বাধা সত্ত্বেও ফের খেলা শুরু করেছিল তারা। এমনকি শেষ পর্যন্ত ২০১৯-২০ মৌসুমের খেলাও শেষ করেছিল তারা। ইউরোপের সেরা ৫ লিগ ইতালিয়ান সিরি আ, জার্মানির বুন্দেসলিগা, স্পেনের লা লিগা, ইংল্যান্ডের ইংলিশ প্রিমিয়ার লিগ ও ফ্রান্সের লিগ ওয়ানের মধ্যে শুধু লিগ ওয়ান বাদে বাকি ৪টি লিগই শেষ করা হয়েছিল। লিগ ওয়ান যেহেতু করোনার কারণে বাতিল করে দেয়া হয়েছিল। তাই তারা সবার আগে নতুন মৌসুমের খেলা শুরু করে দেয়। গত ২১ আগস্ট থেকেই শুরু হয় লিগ ওয়ানের নতুন মৌসুম। আর আজ থেকে মাঠে গড়াচ্ছে স্প্যানিশ লা লিগা ও ইংলিশ প্রিমিয়ার লিগ।

লা লিগা ও প্রিমিয়ার লিগ ম্যাচ ফিকচার

অবশ্য স্পেনের ঘরোয়া প্রতিযোগিতা লা লিগার ২০২০-২১ মৌসুমের খেলা শুরু হওয়ার কথা ছিল গতকাল শুক্রবার। তবে তা একদিন পিছিয়ে দেয় স্পেনের ফুটবল ফেডারেশন। ফলে ১১ সেপ্টেম্বরের বদলে ১২ সেপ্টেম্বর শুরু হচ্ছে খেলা।

গতকাল গ্রানাডা ও অ্যাথলেটিকো বিলবাওয়ের মধ্যকার ম্যাচের মাধ্যমে শুরু হতো লা লিগা। তবে এই ম্যাচটি শুক্রবারের বদলে শনিবার নিয়ে যাওয়ায় এখন লা লিগা শুরু হবে আজ শনিবার বাংলাদেশ সময় রাত ৮টায়। প্রথম ম্যাচে মুখোমুখি হবে এইবার ও সেল্টা ভিগো। গত মৌসুমের মতো এই মৌসুমেও বাংলাদেশের দর্শকরা লা লিগার ম্যাচগুলো উপভোগ করতে পারবে ফেসবুক লাইভে। উপমহাদেশে লা লিগার জনপ্রিয়তা আরো বাড়ানোর জন্য লা লিগা কর্তৃপক্ষ ফেসবুকের মাধ্যমে খেলাগুলো প্রচার করছে।

এদিকে আজ থেকে লা লিগা শুরু হলেও রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা লা লিগার নতুন মৌসুমের প্রথম ম্যাচ খেলবে বেশ দেরি করে। রিয়াল মাদ্রিদ লা লিগায় তাদের প্রথম ম্যাচ খেলবে আগামী ২০ সেপ্টেম্বর। লা লিগার বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল প্রথম ম্যাচে তাদের প্রতিপক্ষ হিসেবে পেয়েছে রিয়াল সোসিয়েদাদকে। বাংলাদেশ সময় রাত ১টায় তারা ম্যাচটি খেলবে। অপরদিকে বার্সেলোনা লা লিগায় তাদের প্রথম ম্যাচ খেলবে ২৭ সেপ্টেম্বর। বার্সার প্রতিপক্ষ হলো ভিয়া রিয়াল। বার্সা ২৭ সেপ্টেম্বর কখন মাঠে নামবে সেই সময় এখনো প্রকাশ করেনি লা লিগা কর্তৃপক্ষ।

অপরদিকে ইংলিশ প্রিমিয়ার লিগে আজ মাঠে নামবে চ্যাম্পিয়ন লিভারপুলসহ বেশ কয়েকটি দল। লিভারপুল তাদের প্রথম ম্যাচে মুখোমুখি হবে চ্যাম্পিয়নশিপ থেকে প্রিমিয়ার লিগে জায়গা করে নেয়া লিডস ইউনাইটেডের বিপক্ষে। লিভারপুল ২০১৯-২০ মৌসুমের শিরোপা জয়ের মাধ্যমে ৩০ বছর পর ইংল্যান্ডের সর্বোচ্চ ফুটবল প্রতিযোগিতার শিরোপা জয়ের স্বাদ পায়।

তারা শিরোপা জেতে ৭ ম্যাচ হাতে রেখে। লিভারপুল গত মৌসুমের শিরোপা জয়ের পরই জানিয়েছিল তারা আগামী মৌসুমের শিরোপাও জিততে লড়াই করবে। ফলে লিভারপুল চাইবে প্রথম ম্যাচটিতেই জয় তুলে নিয়ে শিরোপার লড়াইয়ে এগিয়ে থাকতে।

সিলেটপ্রেসবিডিডটকম /১২ সেপ্টেম্বর ২০২০/এফ কে


  •  
  •  
  •  
  •  
  •  
এই বিভাগের আরও খবর


© All rights reserved © 2020 SylhetPress
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ