1. [email protected] : Developer :
  2. [email protected] : Sylhet Press : Sylhet Press
নগরীর রাস্তাঘাট যেন বিগ মাছ বাজার পরিবেশ বিনষ্ট বাড়ছে স্বাস্থঝুঁকি
শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৪:১৬ পূর্বাহ্ন
শিরোনাম :
জৈন্তাপুরে মসজিদের পাঠদান শিক্ষক কর্তৃক ফ্লাক্সের গরম চা ঢেলে শিশু ছাত্র নির্যতন বাহুবলে প্রয়াত আল্লামা শাহ আহমদ শফী (রহঃ) এর স্মরণ সভা ওসমানীনগরে ভাবির দায়ের আঘাতে আহত দেবর বাংলাদেশ মানবাধিকার কমিশন বিশ্বনাথ উপজেলা শাখার কমিটি অনুমোদন দিরাইয়ে চাচাতো ভাইদের হামলায় ইতালি প্রবাসী আহত সৌদিতে বিরোধী দলের আত্মপ্রকাশ আজ ২৪ সেপ্টেম্বর বগুড়া জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মৃদুলের জন্মদিন। দৈনিক সমাচার পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক রাসেল চৌধুরীরর রোগ মুক্তির জন্য বানিয়াচংয়ে দোয়া মাহফিল ইতালির ভেনিস সিটি কর্পোরেশন নির্বাচনে বাংলাদেশি বংশোদ্ভূত নির্বাচিত মাধবপুরে বিজিবি’র অভিযানে ১০৪ বোতল ভারতীয় ফেন্সিডিল উদ্ধার

নগরীর রাস্তাঘাট যেন বিগ মাছ বাজার পরিবেশ বিনষ্ট বাড়ছে স্বাস্থঝুঁকি

  • আপডেটের সময় : সেপ্টেম্বর, ১২, ২০২০, ১:৩১ am
নগরীর রাস্তাঘাট যেন বিগ মাছ বাজার পরিবেশ বিনষ্ট বাড়ছে স্বাস্থঝুঁকি
ছবি- প্রতিবেদক
  •  
  •  
  •  
  •  
  •  

সিলেটপ্রেস প্রতিবেদক :: সিলেট নগরীর তালতলা, উপশহর, জেলা প্রশাসক অফিসের সামন, নাগরি চত্ত্বর, সহ বিভিন্ন এলাকা যেন পরিনত হয়েছে একেকটি মাছ বাজার । বিশেষ করে বাংলাদেশ ব্যংক এর সামনে যেন অঘোষিত মাছ বাজার বসানো হয়েছে । প্রশাসনের নাকের ডগায় দিনে দুপুরে একটি প্রশাসনিক ব্লকের সামনে মাছ বাজার বসার বিষয়ে প্রশ্ন তুলেছেন সচেতন নগর বাসী ।

নগরীর আনাচে কানাচে এমন ভাসমান অবৈধ মাছ বাজার বসিয়ে পরিবেশ নষ্ট করাসহ সাধারণ মানুষের চলাচলে বেঘাত সৃষ্টি করছে এইসব ভাসমান মাছ বাজার । যেখানে সেখানে মাছ বাজার না বসিয়ে নির্দিষ্ট এলাকা নির্ধারন করে দেওয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে দাবি জানিয়েছেন স্থানীয়রা ।

সরেজমিনে গিয়ে বৃহষ্পতিবার (১০ সেপ্টেম্বর) বিকালে নগরীর তালতলা, নাগরি চত্ত্বর এলাকা দেখা যায়, সুরমা নদীর তীরবর্তী নাগরি চত্ত্বর ও তালতলা বাংলাদেশ ব্যংক এর সামনে পুরো রাস্তা জুড়ে ভাসমান অবৈধ মাছ ব্যবসায়ীরা মাছের পসরা সাজিয়ে বসেছেন । একজন মাছ বিক্রেতা ইলিশের ভাগাড় নিয়ে বসেছেন । ইলিশের কেজি সাড়ে পাঁচ শ টাকা দাম হাকাচ্ছেন । এরকম রয়েছেন অসংখ্য মাছ ও সবজি বিক্রেতা ।

সরেজমিনে দেখা যায়, পাশেই আদালত চত্ত্বর, সাব রেজিষ্ট্রি অফিস, গণপূর্ত ভবন, বাংলাদেশ ব্যংক সহ একটি গুরুত্বপুর্ন এলাকায় এমন ভাসমান মাছ বাজার এর কারনে ট্র্যাফিক জ্যাম লেগেই থাকে । এছাড়াও নগরীর নাগরি চত্ত্বর, বন্দর, উপশহর সহ বিভিন্ন এলাকায় বসানো হচ্ছে ভাসমান মাছ বাজার । এতে সংশ্লিষ্ট বাসিন্দারা নানা সমস্যার সম্মুখীন হচ্ছেন।

তালতলা এলাকায় অফিসগামী আবুল মনসুর জানান, তালতলা এলাকায় মাছ বাজার আগে ছিলনা । ইদানীংকালে কিছু অসাধু মাছ ব্যবসায়ী এখানে মাছ বিক্রি করছে ।

অফিসগামী মানুষজন বিব্রতকর পরিস্থিতিতে পড়ছেন তার সাথে জ্যাম তো আছেই । উপশহরের বেশ কয়েকজন বাসিন্দা জানান, উপশহর একটি অভিজাত আবাসিক এলাকা । এখানে প্রবেশের মুখেই বসানো হয়েছে মাছ বাজার, মাছের ময়লা দূর্ঘন্ধজনিত পানি ফেলে যাওয়ায় তাতে করে ছড়িয়ে পরছে রোগ জীবানু বাড়ছে স্বাস্থঝুঁকি। কয়েকবার এদের উচ্ছেদের উদ্যোগ নেওয়া হলেও তাদেরও সিন্ডিকেট রয়েছে ।

যেখানে সেখানে মাছ বাজার বসা নিয়ে জানতে চাইলে সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা বিধায়ক রায় চৌধুরী বলেন, যেখানে সেখানে মাছ বাজার উচ্ছেদ নিয়ে প্রতিনিয়তই অভিযান হচ্ছে । মেয়র সব সময় ম্যাজিষ্ট্রেট নিয়ে মাঠ আছেন । কিন্তু এটা মানুষের মুদ্রা দোষে পরিনত হয়েছে । যত সময় অভিযান তত সময় ক্লিয়ার অভিযান শেষ হলেই আবার আগের জায়গায় । মানুষ সচেতন না হলে এ গুলো ঠিক করা যাবেনা ।

সিলেটপ্রেসবিডিডটকম /১২ সেপ্টেম্বর ২০২০/এফ কে


  •  
  •  
  •  
  •  
  •  
এই বিভাগের আরও খবর


© All rights reserved © 2020 SylhetPress
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ