সিলেটে শিল্পকলার বর্ণাঢ্য বসন্ত উৎসবে বিমোহিত হাজারো দর্শক – SylhetPressbd

সিলেটে শিল্পকলার বর্ণাঢ্য বসন্ত উৎসবে বিমোহিত হাজারো দর্শক

প্রকাশিত: ৮:৫৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৪, ২০২০

সিলেটে শিল্পকলার বর্ণাঢ্য বসন্ত উৎসবে বিমোহিত হাজারো দর্শক

সিলেটপ্রেস ডেস্ক :: বর্ণাঢ্য আয়োজন আর বর্ণিল পরিবেশনার মধ্য দিয়ে সিলেট জেলা শিল্পকলা একাডেমি বরণ করলো ফাগুনকে। ঋতুরাজ বসন্তকে বরণ উপলক্ষে আজ (১লা ফাল্গুন) বিকাল ৩টায় নগরীর পূর্ব শাহী ঈদগাহস্থ শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে আয়োজন করা হয় বসন্ত উৎসব অনুষ্ঠানের।

বসন্ত উৎসবের উদ্বোধন করেন সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম। জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশ গুপ্ত-এর সভাপতিত্বে দিনব্যাপী এই বসন্ত উৎসবে আমন্ত্রিত অতিথি হিসেবে অনুষ্ঠানে বসন্তের শুভেচ্ছা জ্ঞাপন করেন এসএমপি সিলেটের উপপুলিশ কমিশনার (ট্রাফিক) ফয়সল মাহমুদ; নাট্যব্যক্তিত্ব ও বীর মুক্তিযোদ্ধা ভবতোষ রায় বর্মণ; মদনমোহন কলেজের প্রাক্তন অধ্যক্ষ ডক্টর আবুল ফতেহ ফাত্তাহ; সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি তাপস দাস পুরকায়স্থ; সিলেট প্রেসক্লাবের প্রাক্তন সভাপতি ইকরামুল কবির ও সম্মিলিত সাংস্কৃতিক জোট সিলেটের সাধারণ সম্পাদক গৌতম চক্রবর্তী।

একাডেমির প্রশিক্ষণার্থী মাসুদ পারভেজ, সানজানা ইসলাম ও ফারিয়া তাহসীন প্রিমার উপস্থাপনায় একক পরিবেশনায় ছিলেন বিশিষ্ট সংগীতশিল্পী বিরহী কালা মিয়া, বাউল সূর্য্যলাল দাস, বাউল ইকরাম উদ্দিন, ইকবাল সাঁই, উদীয়মান সংগীতশিল্পী লিংকন দাস, সুমাইয়া ইসলাম, তাসনোভা জহির ও পল্লবী দাস। পূর্ণিমা দত্ত রায়, জ্যোতি ভট্টাচার্য্য, প্রতীক এন্দ, অরুণ কান্তি তালুকদার, শিনিয়া সাহা ঝুমা ও প্রতিভা রায় কেয়ার পরিচালনায় শিল্পকলা একাডেমির প্রশিক্ষণার্থীরা দলীয় সংগীত, আবৃত্তি ও নৃত্য পরিবেশন করেন। উৎসবে আমন্ত্রিত সংগঠন হিসেবে দলীয় পরিবেশনায় ছিলেন অনির্বাণ শিল্পী সংগঠন, ছন্দনৃত্যালয়, শ্রীহট্ট ললিতকলা একাডেমি ও সারেগামাপা।

বিভিন্ন সংগঠন ও গোষ্ঠীর সম্মেলক সংগীত, দলীয় নৃত্য, বৃন্দ আবৃত্তি, একক পরিবেশনা ও বাউল গানে বিমোহিত হয় হাজারো দর্শক। এছাড়াও চারুকলা বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহণে বসন্ত উৎসবে আগত সকল শিশুদের আল্পনার মাধ্যমে বসন্তের রঙে রাঙিয়ে দেয়া হয়। সব মিলিয়ে এক রঙিন ও বর্ণিল পরিবেশ বিরাজমান ছিল জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণ।

সিলেটপ্রেসবিডিডটকম/১৪ ফেব্রুয়ারি ২০২০/ এফ কে

  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ সংবাদ

Send this to a friend