সিলেটে বাউল উৎসবে মুগ্ধ দর্শক – SylhetPressbd

সিলেটে বাউল উৎসবে মুগ্ধ দর্শক

প্রকাশিত: ২:৪৪ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১১, ২০২০

সিলেটে বাউল উৎসবে মুগ্ধ দর্শক

সিলেটপ্রেস ডেস্ক :: মুজিব শতবর্ষকে উৎসর্গ করে বাউলসংগীত শিল্পীদের পরিচর্যা ও লোকজ সংস্কৃতি লালনের লক্ষ্যে শিল্প-সংস্কৃতি ঋদ্ধ সৃজনশীল মানবিক বাংলাদেশ এই প্রত্যয়কে ধারণ করে জেলা শিল্পকলা একাডেমি সিলেটের উদ্যোগে আজ (সোমবার) বিকাল ৪:৩০টায় নগরীর চাঁদনী ঘাটে (ক্বীন ব্রীজের নীচে) আয়োজন করা হয় বাউল উৎসব।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেটের অরিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আবুল কালাম। জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশ গুপ্তের সভাপতিত্বে এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন এসএমপি সিলেটের উপপুলিশ কমিশনার (ট্রাফিক) ফয়সল মাহমুদ।

একাডেমির প্রশিক্ষণার্থী মাসুদ পারভেজের উপস্থাপনায় উৎসবে বাউলসংগীত পরিবেশন করেন কুষ্টিয়া জেলার বাউল সাব্বির কোরাইশী; হবিগঞ্জ জেলার বাউল আবদুর রহমান ও বাউল ইকরাম উদ্দিন; সুনামগঞ্জ জেলার বাউল হীরা মোহন ও বাউল বশির উদ্দিন সরকার; মৌলভীবাজার জেলার বাউল জালাল নূরী এবং সিলেট জেলার বাউল সূর্য্যলাল দাস, বাউল বিরহী কালা মিয়া ও বাউল কানাই লাল দাস। এছাড়াও অনুষ্ঠানে উদীয়মান তরুণ কন্ঠশিল্পী অর্ণিষা দাশ পর্ণা; পল্লবী দাশ মৌ ও সুমাইয়া ইসলাম শোভা বাউল ও লোকসংগীত পরিবেশন করেন। অনুষ্ঠানে উপস্থিত সহ¯্রাধিক দর্শক বিমোহিত হন এই আয়োজনে।

সিলেটপ্রেসবিডিডটকম/১১ ফেব্রয়ারি ২০২০/রাকিব হাসান

  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ সংবাদ

Send this to a friend