মজমদারী এলাকায় ড্রেন নির্মাণকাজ দীর্ঘদিন ধরে বন্ধ – SylhetPressbd

এলাকাবাসীর ক্ষোভ
মজমদারী এলাকায় ড্রেন নির্মাণকাজ দীর্ঘদিন ধরে বন্ধ

প্রকাশিত: ৬:৫৯ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৭, ২০২০

<span style='color:#077D05;font-size:19px;'>এলাকাবাসীর ক্ষোভ</span> <br/> মজমদারী এলাকায় ড্রেন নির্মাণকাজ দীর্ঘদিন ধরে বন্ধ

রেজওয়ান আহমদ :: সিলেট নগরীর ব্যাস্ততম এলাকা হচ্ছে মজমদারী এই এলাকার মেইন রোড দিয়ে বিমানবন্দর, কোম্পানীগঞ্জ, ভুলাগঞ্জ,সাদা পাথর,যাতায়াত করতে হয়।

ভি’আই’পি, মন্ত্রী-এমপিসহ, বিদেশগামী প্রবাসীরা, এ রাস্তা দিয়ে যাতায়াত করেন। বালু-পাথর ভর্তি শত শত ট্রাক চলাচল করে এই রাস্তাদিয়ে। সিটি করপোরেশনের উদ্যোগে নগরীর ২৭টি ওয়ার্ডে ড্রেন নির্মাণকাজ চলছে।এরই ধারাবাহিকতায় ৪নং ওয়ার্ডের এয়ারপোর্ট রোডের দুই পাশে ড্রেইন নির্মাণ কাজ শুরু হয়।

কিছু কিছু জায়গায় ড্রেন নির্মাণ কাজ করা হয় অথচ দীর্ঘদিন ধরে মজুমদারী এলাকায় কাজ বন্ধ রয়েছে। যার কারণে ড্রেইনের ময়লা পানি জমাট হয়ে রাস্তার ওপর দিয়ে বেরোচ্ছে। ময়লা পানিতে মশা মাছি জন্ম নিচ্ছে।

অন্যদিকে ময়লা পানির গন্ধে এলাকার পরিবেশ নষ্ট হচ্ছে।
একটি গুরুত্বপূর্ণ এলাকার ড্রেন নির্মাণকাজ বন্ধ থাকায় এলাকাবাসীর মধ্যে দেখা দিয়েছে খুব। কর্তৃপক্ষেরও খবর নেই।

এ ব্যাপারে এলাকাবাসীর সাথে কথা হলে তারা অভিযোগ করে জানান রাস্তার দুই পাশে ছোট ছোট ড্রেইন থাকায় বাসা বাড়ির ময়লা পানি ড্রেইন দিয়ে নিষ্কাশন হতে পারত না।

বৃষ্টির সময় ড্রেন ভরে ময়লা পানি রাস্তার উপর জমাট হয়ে যেত। সিটি কর্পোরেশনের উদ্যোগে ছোট ড্রেইন ভেঙ্গে বড় ড্রেইন নির্মাণ কাজ শুরু হয়। অথচ কিছুদিন কাজ করার পর দীর্ঘদিন ধরে কাজ বন্ধ রয়েছে।এ ব্যাপারে কর্তৃপক্ষ কোনো উদ্যোগ নিচ্ছেন না। ভাঙা ড্রেইনের মধ্যে ময়লা পানি জমে দুর্গন্ধ ছড়াচ্ছে,অন্যদিকে মশার উপদ্রব বৃদ্ধি পেয়েছে ।

এ ব্যাপারে জানতে চাইলে ৪ নং ওয়ার্ড কাউন্সিলর রেজাউল হাসান কয়েছ লোদি জানান বিভিন্ন প্রতিবন্ধকতার কারণে দ্রুত কাজ করা যাচ্ছে না। ঠিকাদারও কাজের প্রতি তেমন গুরুত্ব দিচ্ছেন না। বারবার তাগিদ দেওয়ার পরও ঠিকাদার কাজে গাফিলতি করছেন। এ ব্যাপারে দ্রুত পদক্ষেপ নেওয়া হবে।

এ ব্যাপারে ঠিকাদার কালি বাবুর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান এই এলাকায় ড্রেইনের সীমানায় গাছ ও বিদ্যুতের খুঁটি থাকায় কাজ বন্ধ রয়েছে। গাছ কাটার জন্য সিটি করপোরেশনের পক্ষ থেকে পরিবেশ অধিদপ্তরে আবেদন করা হয়েছে ওবিদ্যুতের খুঁটি সরানোর জন্য বিদ্যুৎ অফিসের কর্তৃপক্ষকে বলা হয়েছে । গাছ ও বিদ্যুৎ খুটি সরানো হলে দ্রুত কাজ শুরু হবে।

 

সিলেটপ্রেসবিডিডটকম/০৭ ফেব্রুয়ারি ২০২০/এফ কে

  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ সংবাদ

Send this to a friend