বিশ্বনাথে ওরস নিয়ে গ্রামবাসির মধ্যে সংঘর্ষের আশঙ্কা – SylhetPressbd

বিভিন্ন দফতরে গ্রামবাসির আবেদন
বিশ্বনাথে ওরস নিয়ে গ্রামবাসির মধ্যে সংঘর্ষের আশঙ্কা

প্রকাশিত: ১:৪৫ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১৪, ২০২০

<span style='color:#077D05;font-size:19px;'>বিভিন্ন দফতরে গ্রামবাসির আবেদন</span> <br/> বিশ্বনাথে ওরস নিয়ে গ্রামবাসির মধ্যে সংঘর্ষের আশঙ্কা

বিশ্বনাথ প্রতিনিধি :: সিলেটের বিশ্বনাথে ওরস পালন নিয়ে শিমুলতলা গ্রামবাসি ও আহমদ আলী শাহ’র ওরস কর্তৃপক্ষের মধ্যে সংঘর্ষের আশঙ্কা দেখা দিয়েছে। এনিয়ে গত ৩/৪দিন ধরে উপজেলার অলংকারি ইউনিয়নের শিমুলতলা ও একই গ্রামের অপর একটি পাড়া টুকের কান্দি (তেঘরী) গ্রামের ওরস কর্তৃপক্ষ ও গ্রামবাসির মধ্যে এ সংঘর্ষের আশঙ্কা করা হচ্ছে।

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) রাতে পূর্ব নির্ধারিত তারিখে ওরস করতে অটল রয়েছেন মাজার কর্তৃপক্ষ। অন্যদিকে ওই ওরসের নামে অশ্লীল নিত্য, নারীদের নিয়ে গান-বাজনা ও মদ-গাঁজা বন্ধের দাবিতে ঐক্যবদ্ধ হয়েছেন শিমুলতলা ও টুকেরকান্দি (তেঘরী) গ্রামবাসী। তবে এমন বড় ধরণের আশঙ্কা থেকে রক্ষা পেতে ১০ ও ১১ ফেব্রুয়ারি ওই গ্রামবাসির পক্ষ থেকে প্রায় শতাধিক লোকজন প্রশাসনের ভিবিন্ন দফতরে লিখিত আবেদন করেছেন। প্রথমে ১০ ফেব্রুয়ারি তারা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানার ওসি বরাবর আবেদ;ন করেন।

পরে ১১ ফেব্রুয়ারি জেলা পুলিশ সুপার বরাবর এরকটি আবেদন করেন। কিন্তু ওরস করতে এখন পর্যন্ত অটল রয়েছেন মাজার কর্তৃপক্ষ। এনিয়ে গ্রামবাসির মধ্যে চরম ক্ষোভ বিরাজ করছে।

জানতে চাইলে থানার ওসি শামীম মূসা বলেন, এবিষয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য পদক্ষেপ নেয়া হয়েছে।

সিলেটপ্রেসবিডিডটকম/১৪ ফেব্রুয়ারি ২০২০/এফ কে

  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

Send this to a friend