প্রেমে ব্যর্থ হয়েই ছেলে-মেয়েরা আত্মহত্যার পথ বেছে নেয় – SylhetPressbd

আত্মহত্যা মহাপাপ
প্রেমে ব্যর্থ হয়েই ছেলে-মেয়েরা আত্মহত্যার পথ বেছে নেয়

প্রকাশিত: ৫:৫২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৪, ২০২০

<span style='color:#077D05;font-size:19px;'>আত্মহত্যা মহাপাপ</span> <br/> প্রেমে ব্যর্থ হয়েই ছেলে-মেয়েরা আত্মহত্যার পথ বেছে নেয়

অতিথি প্রতিবেদক :: প্রেম ও আত্মহত্যা মিসবাহ জামিল দিনেদিনে প্রেম ও আত্মহত্যা একে অপরের পরিপূরক হয়ে যাচ্ছে। যেন প্রেম করলেই আত্মহত্যা অত্যাবশ্যক। প্রতিনিয়ত খবর মিলছে আত্মহত্যার।

কখনো ছেলে আবার কখনো মেয়ে আত্মহত্যা করছে। এর পেছনের কারণ প্রেম। প্রেমে ব্যর্থ হয়েই ছেলে-মেয়েরা আত্মহত্যার পথ বেছে নেয়। ‘আত্মহত্যা মহাপাপ’ যুবক-যুবতী/প্রেমিক-প্রেমিকার কাছে এ বাণী নতুন করে শোনাতে চাই না। যুবক-যুবতীদের ভাবা উচিত মা-বাবার কাছে তাদের মূল্য কতটুকু আর প্রেমিক/প্রেমিকার কাছে কতটুকু। আত্মহত্যা করার আগে ভাবা উচিত নিজের পরিবার কতটা শোকাহত ও বিপর্যস্ত হবে। ভাবা উচিত পরিবার তোমাকে নিয়ে স্বপ্ন দেখছে। ইদানিং একটা ঘটনা শুনে গা শিউরে উঠলো। ছেলেটি পরিবারের বড় ছেলে।

একটি মেয়ের সাথে তার প্রেম ছিলো। মেয়েটির সাথে ঝগড়াঝাঁটি হওয়ায় সে কীটনাশক পান করে আত্মহত্যা করেছে। তার পরিবার হতদরিদ্র। সংসার চালোনোর দায়িত্ব তার ওপর অর্পিত ছিলো। পড়ালেখার পাশাপাশি দিনমজুরের কাজ করে সংসারের খরচ বহন করতো।

এখন তার অভাব পূরণ করবে কে? সে আত্মহত্যা করায় মেয়েটির কিছুই হয়নি বা হবেও না। কিন্তু তার পরিবার শোকে কাতরাবে বহুদিন। সচ্চলতার সংকটে ভোগবে। তাই এরকম রাগ/অভিমান দেখিয়ে লাভ নাই।

প্রাণের চেয়ে যাকে বেশি ভালোবাসেন সে যদি না বুঝে, তবে এমন প্রেম পরিত্যাগ করাই শ্রেয়। নিজের জীবনের মূল্য বুঝুন। মা-বাবার স্বপ্নের মূল্য বুঝুন। আত্মহত্যা করে মা-বাবার চোখকে নদী বানাবেন না।

 

সিলেটপ্রেসডটকম/০৪ ফেব্রুয়ারি ২০২০/এফ কে 

  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ সংবাদ

Send this to a friend