ট্রাফিক পুলিশকে ঘুষ দিয়ে দিনের বেলায় নগরীতে প্রবেশ করছে ট্রাক – SylhetPressbd

ট্রাফিক পুলিশকে ঘুষ দিয়ে দিনের বেলায় নগরীতে প্রবেশ করছে ট্রাক

প্রকাশিত: ৬:০৯ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৪, ২০২০

ট্রাফিক পুলিশকে ঘুষ দিয়ে দিনের বেলায় নগরীতে প্রবেশ করছে ট্রাক

রেজওয়ান আহমদ :: সিলেট নগরীতে ট্রাফিক পুলিশকে ঘুষ দিয়ে দিনের বেলায় প্রবেশ করছে ট্রাক। যার কারনে নগরীতে প্রায়ই ঘটছে দূর্ঘটনা। সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত নগরীর ভিতর ট্রাক প্রবেশ নিষেধ থাকলেও চালকরা তা মানছেন না। ট্রাফিক পুলিশের সহযোগিতায় নগরীর ভিতর প্রবেশ করছে ট্রাক।

দীর্ঘ দিন ধরে নগরীর ভিতর দিয়ে ট্রাক চলাচল বন্ধ করতে ৪, ৫ ও ৬নং ওয়ার্ডের কাউন্সিলর সহ নগরবাসী আন্দোলন করে আসছেন। তিন কাউন্সিলরের প্রচেষ্টায় দীর্ঘ এক মাস নগরীতে প্রবেশ করেনি ট্রাক। যার ফলে ওই সময় দূর্ঘটনা ও ঘটেনি। কিন্তু আবারও দিনের বেলায় ট্রাক চলাচল করায় ঘটছে দূর্ঘটনা। গত এক মাসে নগরীর ভিতর বেপরোয়া ট্রাকের চাপায় পড়ে ৬ জনের প্রাণহানী সহ আহত হয়েছেন আরোও অনেকেই। তার পরেও নগরীতে বন্ধ হচ্ছে না ট্রাক চলাচল।


মঙ্গলবার ( ৪ ফেব্রুয়ারি ) সরেজমিনে আম্বরখানা পয়েন্টে সকাল ৮টা থেকে ১০টা পর্যন্ত পর্যবেক্ষন করলে দেখা যায় বিভিন্ন জেলা থেকে বালু-পাথর সহ বিভিন্ন পণ্য নিয়ে কোম্পানিগঞ্জ, জাফলং, সুনামগঞ্জ রাস্তা দিয়ে আম্বরখানা পয়েন্ট হয়ে ট্রাকগুলো চলাচল করছে। ট্রাক চলাচলের কারনে পয়েন্টের মধ্যে অতিরিক্ত যানযটের সৃষ্টি হচ্ছে। যার ফলে স্কুল কলেজের ছাত্র-ছাত্রী, অফিস-আদালতের চাকরিজীবীরা , ব্যবসায়ী ও নগরবাসী তাদের নিজ নিজ গন্তব্যে সময় মত পৌছাতে পারছেন না।

ট্রাক চলাচল বন্ধের দাবীতে গত ২৫ জানুয়ারি রাত সাড়ে ৮টায় আম্বরখানা পয়েন্টে সড়ক অবরোধ করে শিক্ষার্থীরা। তাদের বিভিন্ন দাবী প্রশাসন মেনে নিলে ছাত্ররা অবরোধ প্রত্যাহার করে। পরে নগরীর ভিতর দিয়ে ট্রাক চলাচল বন্ধ করতে অভিযান শুরু করে সিলেট মেট্রোপলিটন ট্রাফিক পুলিশ। অভিযান চালিয়ে কয়েকটি ট্রাকের বিরুদ্ধে মামলা করা হয়। অথচ কিছু অসৎ ট্রাফিক পুলিশকে ম্যানেজ করে বিভিন্ন পয়েন্ট দিয়ে নগরীতে প্রবেশ করছে ট্রাক।

 

 

 

সিলেটপ্রেসডটকম/০৪ ফেব্রুয়ারি ২০২০/কামরুজ্জামান

  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ সংবাদ

Send this to a friend