কাজীগঞ্জ বাজারে ভয়াবহ বিস্ফোরণে কয়েক লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি – SylhetPressbd

কাজীগঞ্জ বাজারে ভয়াবহ বিস্ফোরণে কয়েক লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি

প্রকাশিত: ৫:১৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৪, ২০২০

কাজীগঞ্জ বাজারে ভয়াবহ বিস্ফোরণে কয়েক লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি

দিপু আহমেদ,নবীগঞ্জ(হবিগঞ্জ)প্রতিনিধি :: হবিগঞ্জে নবীগঞ্জ উপজেলার কাজীগঞ্জ বাজারে তারিন সু-ষ্টোরে এক ভয়াবহ বিস্ফোরণে লক্ষাধিক টাকার মালামাল সহ গুরুত্বপূর্ণ কাগজপত্র পুড়ে ছাই হয়ে যায়।

গতকাল ১৩ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) রাত প্রায় ৭টা ৩০মিনিটের সময় কাজীগঞ্জ বাজার দাখিল মাদরাসা মার্কেট তারিন সু ষ্টোর বন্ধ থাকা অবস্থায় এ অগ্নি কান্ড ঘটে।

স্থানীয়রা জানান, তারিন সু ষ্টোরের মালিক জনাব আব্দুল হালিম বাবার অসুস্থতার কারণে বেশ কিছুদিন ধরে দোকানে আসতেছেন না। বৃহস্পতিবারও দোকান তালা দেয়া ছিল হঠাৎ করেই তালা দেয়া ঘর থেকে পুড়া গন্ধ ও ধুঁয়া আসতে দেখে স্থানীয় কয়েকজন আসেন কিন্তুূ কাররই সাহসীকতায় যোগান দেয়নি। তখন আগুন বাড়তে থাকে এ সময় স্থানীয় বাগাউড়া গ্রামের কাশেম মিয়া তালা ভেঙ্গে ভিতরে গিয়ে বিদ্যুৎ লাইন বিচ্ছিন্ন করেন। পরে সবাইকে পানি নিয়ে আসার জন্য বলাহলে আরো কয়েকজন এগিয়ে আসেন এবং যে যারমত করে আগুন নিবানোর চেষ্টা করেন। কাশেম মিয়ার সাহসীকতা ও আশেপাশের দোকান মালিক কর্মচারীদের সহযোগিতায় প্রায় ১ঘন্টায় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়।

ঘটনার খবর পেয়ে তাৎক্ষণিকভাবে স্থানীয় বাজার কমিটির সাংগঠনিক সম্পাদক জনাব, আহমদ রেজা ও সাধারণ সম্পাদক ফুল মিয়া ঘটনাস্থলে ছুটে এসে আগুন নিয়ন্ত্রণে সহযোগিতা করেন।

এ বিষয়ে বাজার কমিটির সাধারণ সম্পাদক জনাব ফুল মিয়া ও সাংগঠনিক সম্পাদক আহমদ রেজা এর সাথে যোগাযোগ করা হলে উনারা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, দোকান তালা থাকার কারণে প্রথমে কেউই বিষয়টি বোঝতে পারেনি।

দোকানের চারপাশ থেকে ধোয়া আসছে দেখে স্থানীয়র প্রথমে ভাবেন গতকাল কাজীগঞ্জ বাজার মাদরাসার বার্ষিক জলসার ছিল তাই শিরনীর জন্য রান্না ও আশপাশের দোকানের ছুলার ধোয়া আসতেছে কিন্তু ধোঁয়ার মাত্রা বাড়তে দেখেই স্থানীয়রা সন্দেহ করে বিড় জমাতে থাকে এবং হঠাৎ করে আগুনের মাত্রা বৃদ্ধি পেয়ে দোকানে সব মালামাল জ্বলে পুড়ে যায়, কিন্তু আগুনের সুত্রপাত এখনও পাওয়া যায়নি। তবে স্থানীয়দের ধারণা জেনারেটর এর লাইন থেকে আগুনের সুত্রপাত হয়েছে।

পরে ঘটনাস্থল পরিদর্শন করেন কাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি জনাব আনোয়ার হোসেন।

সিলেটপ্রেসবিডিডটকম/১৪ ফেব্রুয়ারি ২০২০/এফ কে 

  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ সংবাদ

Send this to a friend